ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

তামিমদের সঙ্গী হচ্ছেন ভারতীয় তারকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
তামিমদের সঙ্গী হচ্ছেন ভারতীয় তারকা অভিনব মুকুন্দ-ছবি:সংগৃহীত

চলছে আইপিএল, পাশাপাশি বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে ঘরোয়া ৫০ ওভার টুর্নামেন্টের সবচেয়ে বড় আসর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। আসরটি বেশ জমেছেও। খেলছেন জাতীয় দলের প্রায় সব তারকা। আর এই টুর্নামেন্টে একে একে জায়গা করে নিচ্ছেন আইপিএলে উপেক্ষিত ভারতীয় ক্রিকেটাররাও।

এবার মাঠ মাতাতে ঢাকায় আসছেন ভারতীয় দলের ব্যাটসম্যান ও তামিল নাড়ু রাজ্যের অধিনায়ক অভিনব মুকুন্দ। টাইমস গ্রুপের বরাত দিয়ে জানা যায় জাতীয় দলের হয়ে ছয়টি টেস্ট ও প্রথম শ্রেণীর ১০০টির বেশি ম্যাচ খেলা অভিজ্ঞ মুকুন্দ যোগ দিচ্ছেন তামিম ইকবালের নেতৃত্বাধীন মোহামেডান স্পোর্টিং ক্লাবে।

মুকুন্দ জানিয়েছেন, বাংলাদেশে খেলতে তিনি মুখিয়ে আছেন। যেখানে তার কাছে ইংল্যান্ডের ঘরোয়া খেলা থেকে তিনি বাংলাদেশকে এগিয়ে রাখছেন। মুকুন্দ ২০১৪ সালে লিচেস্টারের দল লুগবার্গে খেলেছিলেন।

মুকুন্দ আরও জানান, ‘আমি রোববার বাংলাদেশের উদ্দেশে রওনা দিচ্ছি। এই অফ-সিজনে সেখানে গিয়ে কিছু ম্যাচ খেলতে চাই। সেখানে খেলার মান খুবই ভালো আর সেরা কয়েকজন ক্রিকেটারও খেলে। বাংলাদেশে তিন সপ্তাহের মতো থাকার ইচ্ছে প্রকাশ করছি। ’

ডিপিএলে গ্রুপ পর্বে রাউন্ড-রবিন পদ্ধতিতে খেলা হয়। বর্তমানে ১২টি দল একে অপরের মুখোমুখি হচ্ছে। পরে নকআউট পর্বের খেলা হবে।

ডিপিএলে এখন পর্যন্ত বেশ ক’জন ভারতীয় তারকা খেলে গেছেন। গতবার দিনেশ কার্তিক, পবন নেগি, মনোজ তিওয়ারি ও ইউসুফ পাঠানের মতো বড় তারকারা খেলেছেন। এবারও খেলছেন উন্মুখ চাঁদ ও পারভেজ রাসুলের মতো তরুণ প্রতিভাবানরা।

এই মৌসুমে মোহামেডান এখন পর্যন্ত তিন ম্যাচ খেলেছে। যেখানে অবশ্য দুটিতেই হারতে হয়েছে ঐতিহ্যবাহী দলটিকে। তবে মুকুন্দকে পেয়ে ব্যাটিং ভরসায় বাড়তি আত্মবিশ্বাস তৈরি হতে পারে দলটির।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ২৩ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।