ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির সামনে ৫০০ গোলের হাতছানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
মেসির সামনে ৫০০ গোলের হাতছানি মেসির সামনে ৫০০ গোলের হাতছানি

২০০৪-০৫ মৌসুমে বার্সেলোনার সিনিয়র টিমে নাম লেখান আর্জেন্টাইন ফুটবলের খুদে জাদুকর লিওনেল মেসি। স্প্যানিশ এই জায়ান্ট দলটির হয়ে সম্ভাব্য সব ধরনের ট্রফি জিতেছেন। এবার বার্সার জার্সিতে অনন্য এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে মেসি।

এল ক্লাসিকোর মহারণে আজ রাতে মাঠে নামছে বার্সা-রিয়াল। এই ম্যাচের মধ্যদিয়েই হয়তো মাইলফলক স্পর্শ করতে পারবেন মেসি।

ম্যাচে দুটি গোল করলেই বার্সার জার্সিতে ৫০০ গোলের অনন্য রেকর্ড নিজের করে নেবেন মেসি।

ক্যারিয়ারে বহুবার মেসিকে শুনতে হয়েছে ‘তিনি যতটা বার্সার, ততটা আর্জেন্টিনার না’। মেসির ক্যারিয়ারের শুরু, বিকাশ সবকিছুই বার্সাতে। বার্সা ও মেসিকে অবিচ্ছেদ্য বলেই জানে সবাই।

এল ক্লাসিকোতে বার্সা-রিয়াল দুই দলের মধ্যে সবচেয়ে বেশি ২১ গোল মেসির। লা লিগাতেই তার রয়েছে ১৪ গোল। সবচেয়ে বেশি হ্যাটট্রিক ফেরেঙ্ক পুসকাস ও মেসির, দু’জনেরই দুটি করে। সব ধরনের ম্যাচে মেসির হ্যাটট্রিক ৩৭টি। বার্সার জার্সিতে ৫০০ গোলের জন্য এখন শুধু দুটি গোলের অপেক্ষা।

বার্সার ক্যারিয়ারে ৬০৮টি ম্যাচ খেলেছেন মেসি, যেখানে তার নামের পাশে রয়েছে ৫০৯টি গোল। অফিসিয়াল ম্যাচে মাঠে নেমেছেন ৫৭৬ বার, প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ৪৯৮ বার। এর মধ্যে লা লিগায় ৩৭৬ ম্যাচ খেলে গোল করেছেন ৩৪১টি। কোপা দেল রে’তে ৬১ ম্যাচে মেসির গোল ৪৩টি। চ্যাম্পিয়ন্স লিগের আসরে ১১৫ ম্যাচ থেকে বার্সার হয়ে গোল করেছেন ৯৪টি। আর অন্যান্য ম্যাচ খেলে ২৪ বার মাঠে নেমে গোল আদায় করেছেন ২০ বার।

বার্সার জার্সিতে স্পেনের তারকা সিজার রদ্রিগেজ ২৩২ গোল করে এই তালিকায় মেসির পরে অবস্থান করছেন। তিন নম্বরে থাকা হাঙ্গেরির বার্সা তারকা কুবালার গোল ১৯৪টি।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ২৩ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।