ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ার্নের আইপিএল একাদশ নিয়ে সমালোচনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
ওয়ার্নের আইপিএল একাদশ নিয়ে সমালোচনা ওয়ার্নের আইপিএল একাদশ নিয়ে সমালোচনা-ছবি:সংগৃহীত

আইপিএলে অস্ট্রেলিয়ান লেগস্পিন কিংবদন্তি শেন ওয়ার্নের নাম লেখা থাকবে ওপরের কাতারেই। কেননা টুর্নামেন্টটির প্রথম আসরেই রাজস্থান রয়েলসকে শিরোপা জেতানো অধিনায়ক ছিলেন তিনি। এবার এ তারকা আইপিএলের সর্বকালের সেরা একাদশ গঠন করলেন। তবে তার একাদশ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনাও হচ্ছে।

আইপিএলের আদলে ওয়ার্ন তার দলে চার জন বিদেশি ক্রিকেটার রেখেছেন। এছাড়া বাকি সাতজন ভারতের।

স্বাভাবিকভাবে দলের অধিনায়ক করা হয়েছে মহেন্দ্র সিং ধোনিকে। ক’দিন আগেই রাইজিং পুনে সুপারজায়ান্টের এ তারকার প্রশংসা করেছিলেন ওয়ার্ন।

ওয়ার্নের একাদশ নিয়ে বিপত্তিটা বাধে মূলত আইপিএল ইতিহাসে এখন পর্যন্ত তিনজন সফল ক্রিকেটারকে অন্তর্ভূক্ত না করায়। প্রথমত রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স না থাকায়। যাকে ছাড়া হয়তো আইপিএল চিন্তাও করা যায় না।

বাদ দেওয়া হয়েছে ভারতীয় অভিজ্ঞ ব্যাটসম্যান সুরেশ রায়নাকেও। গুজরাট লায়ন্সের অধিনায়ক বাঁহাতি ব্যাটসম্যান রায়না এখন পর্যন্ত আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক। এছাড়া নেই পুনের রবিচন্দ্রন অশ্বিন। যাকে বাদ দিয়ে নেওয়া হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের হরভজন সিংকে!

ওয়ার্নের সেরা একাদশ: ক্রিস গেইল (বিদেশি), ব্র্যান্ডন ম্যাককালাম (বিদেশি), জ্যাক ক্যালিস (বিদেশি), বিরাট কোহলি, রোহিত শার্মা, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রবিন্দ্র জাদেজা, হারভজন সিং, লাসিথ মালিঙ্গা (বিদেশি), উমেশ যাদব।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, ২৩ এপ্রিল, ২০১৭
এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।