ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টটেনহামকে হারিয়ে ফাইনালে চেলসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
টটেনহামকে হারিয়ে ফাইনালে চেলসি ফাইনালে চেলসি-ছবি:সংগৃহীত

টটেনহাম হটস্পারকে ৪-২ গোলে হারিয়ে এফএ কাপের ফাইনালে জায়গা করে নিল চেলসি। দলের হয়ে জোড়া গোল করে জয়ে দুর্দান্ত অবদান রাখেন উইলিয়ান। এছাড়া একটি করে গোল করেন এডেন হ্যাজার্ড ও নেমানজা মাতিক।

ইংলিশ ঘরোয়া ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ আসরে এদিন প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষ দুই দল মুখোমুখি হয়। তবে ওয়েম্বলি স্টেডিয়ামে টানটান উত্তেজনার এ ম্যাচটি শেষ পর্যন্ত জিতে নেয় অ্যান্তোনিও কন্তের শিষ্যরা।

এফএ কাপে এই নিয়ে টানা সাতবার সেমি-ফাইনাল থেকে ছিটকে গেল টটেনহাম। ১৯৯১ সালে সবশেষ সেমিফাইনাল জিতেছিল তারা, আর্সেনালকে হারিয়েছিল ৩-১ গোলে। সেবার চ্যাম্পিয়নও হয় আটবারের শিরোপাজয়ীরা।

এদিন ম্যাচের পাঁচ মিনিটেই এগিয়ে যায় চেলসি। ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ান দলের লিড এনে দেন। তবে ১৮ মিনিটে টটেনহাম স্ট্রাইকার হ্যারি কেন সমতা আনেন। কিন্তু প্রথমার্ধের নির্ধারিত সমেয়র ঠিক দুই মিনিট আগে উইলিয়ান নিজের জোড়া গোল পূর্ণ করলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্লুজরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য ফের সমতা পায় টটেনহাম। ডেলে আলীর গোলে ৫২ মিনিটের গোল স্বস্তি দেয় পচেট্টিনো শিষ্যদের।

৭৫ মিনিটে চেলসির হয়ে গোল করেন দলের সেরা তারকা হ্যাজার্ড। আর ৮০ মিনিটে এই বেলজিয়ানের পাস থেকেই দুর্দান্ত এক গোল করে চেলসির জয় নিশ্চিত করেন মাতিক।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৪-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে কন্তের শিষ্যরা। রোববার দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, ২৩ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।