ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দুই প্রোটিয়ার বৃথা লড়াই, উড়ছে মুম্বাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
দুই প্রোটিয়ার বৃথা লড়াই, উড়ছে মুম্বাই দুই প্রোটিয়ার বৃথা লড়াই, উড়ছে মুম্বাই

আইপিএলের ২৫তম ম্যাচে জয় পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। নিজেদের সপ্তম ম্যাচ খেলে ষষ্ঠ জয় তুলে নিয়েছে রোহিত শর্মার দলটি। নিজেদের মাঠে জহির খানের দিল্লি ডেয়ারডেভিলসকে ১৪ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি মজবুত করলো মুম্বাই।

মুম্বাইয়ের ঘরের মাঠে আগে ব্যাট করা স্বাগতিকরা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তোলে ১৪২ রান। জবাবে, ৭ উইকেট হারিয়ে দিল্লির ইনিংস থামে ১২৮ রানের মাথায়।

নিজেদের ষষ্ঠ ম্যাচ খেলে চতুর্থবারের মতো হারের স্বাদ পেল দিল্লি।

নিয়মিত বিরতিতে উইকেট হারানো মুম্বাইয়ের ওপেনার পার্থিব প্যাটেল ব্যক্তিগত ৮ রানে বিদায় নেন। আরেক ওপেনার জস বাটলারের ব্যাট থেকে আসে ১৮ বলে ২৮ রান। দারুণ ফর্মে থাকা নীতিশ রানা ৮ রান করে সাজঘরে ফেরেন। চার নম্বরে নামা দলপতি রোহিত শর্মা ব্যক্তিগত ৫ রানে বিদায় নিলে বিপাকে পড়ে মুম্বাই।

২৯ বলে ২৬ রান করে সাজঘরে ফেরেন কাইরন পোলার্ড। ক্রুনাল পান্ডে ১৭ আর হারদিক পান্ডে ২৪ রান করে দলকে লড়াইয়ের মতো কিছুটা সংগ্রহ পাইয়ে দেন।

ক্রিস মরিস এবং দিল্লির দলপতি জহির খান কোনো উইকেট পাননি। দুটি করে উইকেট দখল করেন অমিত মিশ্র আর প্যাট কামিন্স। একটি উইকেট নেন কেগিসো রাবাদা।

১৪৩ রানের টার্গেটে খেলতে নেমে দলীয় ২৪ রানেই দিল্লির টপঅর্ডারের ছয় ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। সঞ্জু স্যামসন, আদিত্য তারে, করুন নায়ার, শ্রেয়ার্স ইয়ার, কোরি অ্যান্ডারসন আর রিশব পান্থ কেউই দুই অঙ্কের ফিগারে যেতে পারেননি।

সেখান থেকে দলকে টেনে তোলেন দক্ষিণ আফ্রিকান দুই পেসার কেগিসো রাবাদা এবং ক্রিস মরিস। দুই প্রোটিয়া বোলার জুটি গড়েন ৯১ রানের। ইনিংসের ১৯তম ওভারে ৩৯ বলে চারটি চার আর একটি ছক্কায় ৪৪ রান করে বিদায় নেন রাবাদা। ক্রিস মরিস ৪১ বলে ৫টি বাউন্ডারি আর ১টি ওভার বাউন্ডারিতে করেন অপরাজিত ৫২ রান।

মুম্বাইয়ের পেসার মিচেল ম্যাকক্লেনাঘ্যান ৪ ওভারে ২৪ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নেন। জাসপ্রিত বুমরাহ দুটি আর হারদিক পান্ডে একটি উইকেট তুলে নেন।

বাংলাদেশ সময়: ০০৩৮ ঘণ্টা, ২৩ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad