ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দ্বিগুণ করা হলো পৃষ্ঠপোষক স্বত্বের ভিত্তিমূল্য

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
দ্বিগুণ করা হলো পৃষ্ঠপোষক স্বত্বের ভিত্তিমূল্য

জাতীয় ক্রিকেট দলের পৃষ্ঠপোষক স্বত্বের ভিত্তিমূল্য দ্বিগুণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ২০১৫ সালে বর্তমান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান টপ অব মাইন্ডের ভিত্তিমূল্য ছিল ৩০ কোটি টাকা। যা এবার ৬০ কোটি টাকা নির্ধারণ করেছে বিসিবি। বর্তমান পৃষ্ঠপোষকের সাথে করা বিসিবির চুক্তির মেয়াদ শেষ হচ্ছে এ বছরের জুন মাসে।

২০১৫ সালে টপ অব মাইন্ডের কাছ থেকে মোবাইল অপারেটর কোম্পানি রবি আজিয়েটা স্বত্ব কিনেছিল ৪১  কোটি ৪১ লাখ টাকার বিনিময়ে।

বিসিবির ১৬তম কার্যনির্বাহী সভা শেষ এই ঘোষণা দেন সভাপতি নাজমুল হাসান পাপন।

নতুন পৃষ্ঠপোষকের সাথে চুক্তির বিষয়ে বিস্তারিত জানাতে গিয়ে বিসিবি সভাপতি বলেন, আমাদের জাতীয় দলের স্পন্সরশিপের অকশন এই মাসের ২৯ তারিখ। আগামী দুই বছরের জন্য আমরা নতুন চুক্তি করব। দুই বছরের জন্য ফ্লোর প্রাইজ ৬০ কোটি টাকা।

 

সভায় উঠে আসে ঘরোয়া ক্রিকেটে বাজে আম্পায়ারিংয়ের মতো বিষয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিভিন্ন সময় বিষয়টি এড়িয়ে গেলেও অবশেষে তাদের  টনক নড়েছে বলে মনে করা হচ্ছে।

 

সম্প্রতি দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগের ম্যাচে ‘৪ বলে ৯২ রান’র বিস্ময়কর বিষয়টি  নাড়া দিয়েছে দেশের ঘরোয়া ক্রিকেট থেকে শুরু করে আন্তর্জাতিক অঙ্গনেও। ফলে বিষয়টির সুষ্ঠু সমাধান কল্পে তিন সদস্যসের কমিটি গঠন করেছে বিসিবি। ওই কমিটিকে তিন দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

কমিটিতে আছেন বিসিবির পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান, মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ও শৃঙ্খলা কমিটির চেয়ারম্যান শেখ সোহেল।

নির্বাহী কমিটির সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘আমরা বোর্ড মিটিংয়ে একটি কমিটি গঠন করেছি। ৪ বলে ৯২ রান কিভাবে হলো এটি জানার জন্য আমরা আইসিসির দুর্নীতি বিরোধী ইউনিট (আকসু) নিয়োগ দিয়েছিলাম। ইতিমধ্যে আকসু পর্যালোচনা করে এর রিপোর্টও জমা দিয়েছেন। ’

শুধু এখানেই নয়, আম্পায়ারিং নিয়ে অভিযোগ উঠেছিল ঢাকা প্রিমিয়ার লিগের গত আসরের কয়েকটি ম্যাচেও। সমস্যা সমাধান কল্পে  প্রিমিয়ার লিগের পাশাপাশি প্রথম বিভাগ ও দ্বিতীয় বিভাগের লিগেও এ বছর মাঠে ক্যামেরা বসানো হয়েছে বলে জানান বিসিবি সভাপতি।

বাংলাদেশ সময়: ২২৪৭ ঘণ্টা, ২২ এপ্রিল ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad