ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সর্বোচ্চ বেতন মাশরাফি-সাকিবদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
সর্বোচ্চ বেতন মাশরাফি-সাকিবদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

২০১৭ সাল থেকে নতুন স্কেলে বেতন ও ম্যাচ ফি পেতে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। এই স্কেল অনুযায়ী বর্তমান বেতনের ৬০ ভাগ বেশি পেতে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের ‘এ প্লাস’ ক্যাটাগরির ক্রিকটাররা।

শুধু ‘এ প্লাস’ ক্যাটাগরিই নয়, বেড়েছে ‘এ’ ‘বি’ ‘সি’ ও ‘ডি’ ক্যাটাগরির বেতনও।

শনিবার (২২ এপ্রিল) বিসিবির ১৬তম কার্যনির্বাহি সভাশেষে এই ঘোষণা দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

   

সভার সিদ্ধান্ত অনুযায়ী ‘এ প্লাস’ ক্যাটাগরিতে থাকা প্লেয়াররা আগে যেখানে মাসে ২ লাখ ৫০ হাজার টাকা পেতেন সেটা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ টাকায়। এই ক্যাটাগরির চার প্লেয়ার হলেন; মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। একই ক্যাটাগরিতে আগে মাহমুদু্ল্লাহ রিয়াদ থাকলেও রেটিং পয়েন্ট কম থাকায় এবার তিনি নেমে গেছেন ‘এ’ ক্যাটাগরিতে।

আর ‘এ’ ক্যাটাগরিতে থাকা প্লেয়ারদের বেতন আগে যেখানে ২ লাখ টাকা ছিল এবার তা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখে। ‘বি’ ক্যাটাগরির বেতন ১ লাখ ৫০ হাজার থেকে বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ টাকায়। ‘সি’ ক্যাটাগরির ১ লাখ টাকা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫০ হাজার টাকা। আর ‘ডি’ ক্যাটাগরির প্লেয়ারদের বেতন ৭৫ হাজার টাকা থেকে বাড়ানো হয়েছে ১ লাখ টাকা।

১৬তম কার্যনির্বাহি সভায় বাড়ানো হয়েছে ম্যাচ ফি’র পরিমানও। আগে যেখানে ওয়ানডেতে ম্যাচ ফি’র পরিমান ছিল ১ লাখ টাকা, সেটা শতভাগ বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ টাকায়।

টেস্ট ম্যাচ ফি ২ লাখের পরিমান দাঁড়িয়েছে ৩ লাখ ৫০ হাজার টাকায় (৭৫ ভাগ)। আর টি-টোয়েন্টি ম্যাচ ফি ৭৫ হাজার থেকে করা হয়েছে ১ লাখ ২৫ হাজার (৬৬.৬৬ ভাগ) টাকা।

২০১৭ সালের জানুয়ারি মাস থেকে প্লেয়ারদের উল্লেখিত বেতন ও ম্যাচ ফি কার্যকর হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ২২ এপ্রিল ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।