ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘মেসিকে নিয়ে উপহাস হাস্যকর’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
‘মেসিকে নিয়ে উপহাস হাস্যকর’ মেসি-ছবি:সংগৃহীত

২০১৬-১৭ মৌসুমে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে বার্সেলোনা। মেসির পড়তি ফর্মের কারণেই কাতালানদের ইতি ঘটেছে, এমন বচন হাস্যকর বলে জানালেন, বার্সার সাবেক ডিফেন্ডার জিয়ানলুকা জামব্রোত্তা।

গত বুধবার জুভেন্টাসের বিপক্ষে ইউরোপিয়ান সর্বোচ্চ আসরের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি হয় বার্সা ও জুভেন্টাস। তবে পুরো ম্যাচ গোলশূন্য হওয়ায় প্রথম লেগের সুবিধায় (৩-০) ‍অ্যাগ্রিগেটে সেমিফাইনাল নিশ্চিত হয় জুভিদের।

বাদ পড়ে বার্সা।

ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে সে ম্যাচে মেসি ছিলেন ব্যর্থ। যদিও গোলবার লক্ষ্য করে পাঁচটি শট নিয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। কিন্তু সেখান থেকে গোল আদায়ে সফল হননি তিনি। পাশাপাশি অন্য কোয়ার্টারে শক্তিশালী বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৬-৩ অ্যাগ্রিগেটে জয় পায় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। যেখানে পাঁচটি গোলই আসে ক্রিস্টিয়ানো রোনালদোর শটে। তবে জিয়ানলুকা মনে করেন, মেসির ফর্ম এখনও হারিয়ে যায়নি।

জিয়ানলুকা জানান, ‘এটা আমাকে হাসায়, যখন কেউ বলে মেসির পতন হয়েছে। আমি এই মৌসুমের নিশ্চিত পরিসংখ্যানটা জানি না। তবে মনে হয় চলতি মৌসুমে মেসি ও রোনালদো সমান গোলই করেছে। ’

ইতালি জাতীয় দলের সাবেক এ তারকা বলেন, ‘মেসি চ্যাম্পিয়নস লিগে এই মৌসুমে অনেক গোল করেছে। লা লিগাতেও একই রকম। তার সূর্যাস্তের সময় চলে এসেছে এটা বলা যাবে না। সে বরং আগের থেকে অনেক বেশি পরিণত। ’

এক সময় মেসির সতীর্থ হিসেবে খেলা এ তারকা আরও বলেন, ‘আমি যখন মেসির সঙ্গে খেলেছিলাম, তখন দেখেছি সে-ই চূড়ান্ত মুহূর্তগুলো তৈরি করতো। যখন কেউ বিপদে পড়তো, তখন তার কাছে বল দিলেই সে কিছু একটা করেই দেখাতো। ’

চলতি মৌসুমে মেসি বার্সার হয়ে এখন পর্যন্ত ৪৫টি ম্যাচ খেলেছেন। যেখান থেকে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী সমান ৪৫টি গোলই তুলে নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ২২ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।