ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ফেরার আগে কি ম্যাচে ফিরবেন মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৬ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
ফেরার আগে কি ম্যাচে ফিরবেন মোস্তাফিজ ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসরে গতবারের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলতে শ্রীলঙ্কা সফর শেষে ভারতের উদ্দেশে রওনা দিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। আসন্ন ত্রি-দেশীয় সিরিজের জন্য শুরুতে কন্ডিশন ক্যাম্পে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা না থাকলেও সিদ্ধান্ত পাল্টে আগামী ২৫ এপ্রিল দেশে ফিরছেন মোস্তাফিজ।

এদিকে শনিবার (২২ এপ্রিল) আইপিএলে দুটি ম্যাচ রয়েছে। যেখানে বিকেল সাড়ে চারটায় রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে মাঠে নামবে মোস্তাফিজের দল সানরাইজার্স হায়দ্রাবাদ।

এখন প্রশ্ন হচ্ছে দেশে ফেরার আগে এ ম্যাচে কি মাঠে নামছেন কাটার মাস্টার?

দলের সঙ্গে কন্ডিশন ক্যাম্পে যোগ দিতে মোস্তাফিজ দেশে ফিরলেও, ফেরা হচ্ছেনা সাকিব আল হাসানের। চলতি আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। দলের হয়ে তিনি গুজরাট লায়ন্সের বিপক্ষে একটি মাত্র ম্যাচ খেলেছেন।

আইপিএলের চলতি আসরে নিজের একমাত্র ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছিলেন মোস্তাফিজুর রহমান। সেই ম্যাচে ২.৪ ওভার বল করে বিনা উইকেটে ৩৪ রান দিয়েছেন। প্রথম ম্যাচে খরুচে বোলার হওয়ায় হায়দ্রাবাদের বাকি ম্যাচগুলোতে দেখা যায়নি মোস্তাফিজকে।

আইপিএলের গত আসরে বল হাতে উজ্জ্বল ছিলেন এই কাটার মাস্টার। দলের শিরোপা জয়ে রেখেছেন বড় অবদান। ১৬ ম্যাচে ৬.৯০ গড়ে নিয়েছেন ১৭টি উইকেট। তার এই অনবদ্য পারফরম্যান্সের কারণে বেশ প্রশংসিত হয়েছিলেন মোস্তাফিজ। তবে এই আসরে শুরুটা মোটেও ভালো করতে পারেননি।

অন্যদিকে, ত্রি-দেশীয় সিরিজ খেলতে আগামী ২৬ এপ্রিল ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ। ত্রি-দেশীয় সিরিজের পূর্বে ইংল্যান্ডে ১০ দিনের ক্যাম্প করবে বাংলাদেশ। খেলবে দু’টি প্রস্তুতি ম্যাচও। বাংলাদেশ-আয়ারল্যান্ডের পাশাপাশি রয়েছে নিউজিল্যান্ড দলও।

ত্রি-দেশীয় সিরিজ শেষে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি খেলতে আবারো ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে বাংলাদেশ দল। টুর্নামেন্টের সূচি অনুযায়ী স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ। ৫ জুন খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে এবং গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ৯ জুন খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, ২২ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।