ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিব ফিরলেও জয় পায়নি কেকেআর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
সাকিব ফিরলেও জয় পায়নি কেকেআর কেকেআর হেরেছে ৪ উইকেটে। ছবি: সংগৃহীত

আইপিএলের দশম আসরে প্রথমবারের মতো কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) জার্সিতে মাঠে নামার সুযোগ হয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। ২৩তম ম্যাচে সুরেশ রায়নার ব্যাটিং ঝলকে ১০ বল বাকি থাকতে ৪ উইকেটে কেকেআরকে হারিয়েছে গুজরাট লায়ন্স।
 

ঘরের মাঠ ইডেন গার্ডেনসে আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৮৭ রান তোলে কলকাতা। জবাবে ১৮.২ ওভার ব্যাট করে ৬ উইকেট হারানো গুজরাট জয়ের বন্দরে পৌঁছে।


 
কলকাতার হয়ে ওপেনিংয়ে নামেন দলপতি গৌতম গম্ভীর ও ক্যারিবিয়ান স্পিনার সুনীল নারাইন। ২৮ বলে ৩৩ রান করে ফেরেন গম্ভীর। আর ব্যাটে ঝড় তুলে ৪২ রান করেন নারাইন। ক্যারিবিয়ান এই স্পিনারের ইনিংসটি সাজানো ছিল মাত্র ১৭ বলে। তার ইনিংসে ছিল ৯টি চার আর একটি ছক্কা। তার পুরো ৪২ রানই আসে বাউন্ডারি থেকে।
 
তিন নম্বরে নামা রবীন উথাপ্পাও ব্যাটে ঝড় তোলেন। মাত্র ৪৮ বল মোকাবেলা করে ৮টি চারের পাশাপাশি দু’টি ছক্কা হাঁকিয়ে করেন ৭২ রান। ২১ বলে ২৪ রান করেন মনিশ পান্ডে। ৪ বলে ১১ রান করে অপরাজিত থাকেন ইউসুফ পাঠান। সাকিব ১ বলে ১ রান করে অপরাজিত থাকেন।
 
গুজরাটের হয়ে একটি করে উইকেট পান প্রাভীন কুমার, জেমস ফকনার, বাসিল থাম্পি আর দলপতি সুরেশ রায়না।
 
১৮৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে গুজরাটের ওপেনার অ্যারন ফিঞ্চ ১৫ বলে ৪টি চার আর দু’টি ছক্কায় করেন ৩১ রান। আরেক ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম ১৭ বলে ৫টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারিতে করেন ৩৩ রান। মাঝে নামা দিনেশ কার্তিক ৩, ইশান কিষান ৪ আর ডোয়াইন স্মিথ ৫ রানে বিদায় নেন।
 
দলপতি রায়নার ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৮৪ রান। তার ৪৬ বলের ইনিংসে ছিল ৯টি চারের পাশাপাশি ৪টি ছক্কার মার। রবীন্দ্র জাদেজা ১৩ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন।
 
কলকাতার হয়ে সাকিব ৩ ওভারে ৩১ রান খরচায় কোনো উইকেট পাননি। নারাইনের ৪ ওভারে গুজরাট তুলে নেয় ৪২ রান। উইকেট পাননি নারাইনও। কোল্টার নাইল ৩.২ ওভারে ৪১ রানের বিনিময়ে দু’টি উইকেট পান। কুলদীপ যাদব দু’টি, ক্রিস ওকস একটি আর উমেশ যাদব একটি করে উইকেট পান।
 
বাংলাদেশ সময়: ০২৫৯ ঘণ্টা, এপ্রিল ২২ ২০১৭
এমআরপি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad