Alexa
ঢাকা, রবিবার, ১০ বৈশাখ ১৪২৪, ২৩ এপ্রিল ২০১৭
bangla news
symphony mobile

সাব্বির-আল আমিন উড়িয়ে দিল তামিম বাহিনীকে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-২১ ৫:০৬:৩৪ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) তৃতীয় রাউন্ডে তামিম ইকবালের মোহামেডানকে ডাকওয়ার্থ লুইস মেথডে ৭ উইকেটে হারিয়েছে সাব্বির রহমান, আল আমিন, সৌম্য সরকার আর রুবেল হোসেনদের নিয়ে গড়া প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

এই জয়ের ফলে প্রাইম ব্যাংক নিজেদের তৃতীয় ম্যাচ খেলে টানা তৃতীয় জয় তুলে নিল। নিজেদের প্রথম ম্যাচে কলাবাগানকে ৫ উইকেটে হারানোর পর দ্বিতীয় ম্যাচে খেলাঘরকে ৫৯ রানে হারায়। অপরদিকে, তামিমহীন প্রথম ম্যাচে মোহামেডান গাজী গ্রুপের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে নিজেদের দ্বিতীয় ম্যাচে কলাবাগানকে ২৪ রানে হারায়। দ্বিতীয় ম্যাচের মধ্যদিয়ে মাঠে ফেরেন তামিম। আর ফিরেই দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে শুক্রবার (২১ এপ্রিল) বৃষ্টির কারণে ম্যাচ নেমে আসে ৪১ ওভারে। ৩৬.১ ওভার ব্যাট করে তামিমের মোহামেডান ১৪২ রানে গুটিয়ে যায়। জবাবে, ২৭.৪ ওভার ব্যাট করে জয় তুলে নেয় ৩ উইকেট হারানো প্রাইম ব্যাংক। জয়ের জন্য দলটির টার্গেট ছিল ১৪৯ রান (৪১ ওভার)।

ব্যাটিংয়ে নেমে মোহামেডানের ওপেনার ও দলপতি তামিম করেন ৪৬ রান। আগের ম্যাচেই সেঞ্চুরি করা এই টাইগার তারকা ৬৭ বলে তিনটি চার আর একটি ছক্কা হাঁকিয়ে তার ইনিংসটি সাজান। আরেক ওপেনার শামসুর রহমান ১৩ রানে বিদায় নেন। রনি তালুকদার ৭, রহমত শাহ ২৪, রকিবুল হাসান ১২, মেহেদি হাসান মিরাজ ১, তাইজুল ইসলাম ৭, কামরুল ইসলাম রাব্বি ২ রানে বিদায় নেন।

প্রাইম ব্যাংকের স্পিনার আল আমিন ৬ ওভারে মাত্র ২৫ রান খরচায় তুলে নেন ৫টি উইকেট। আরেক পেসার আল আমিন হোসেন দুটি উইকেট দখল করেন। একটি করে উইকেট পান রুবেল হোসেন, সৌম্য সরকার আর আরিফুল হক।

১৪৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে প্রাইমের ওপেনার মেহেদি মারুফ ৭ আর সৌম্য সরকার ২ রানে বিদায় নেন। তিন নম্বরে নেমে ইনিংস সর্বোচ্চ ৭৮ রান করে অপরাজিত থাকেন সাব্বির। তার ৭৫ বলে সাজানো ইনিংসে ছিল ৪টি চার আর ৫টি ছক্কার মার। ভারতীয় তারকা উন্মুখ চাঁদ করেন ১৪ রান। তাইবুর রহমান অপরাজিত থাকেন ৪২ রান করে।

মোহামেডানের হয়ে তাইজুল, শুভাষিশ এবং এনামুল হক জুনিয়র একটি করে উইকেট দখল করেন। উইকেট পাননি মিরাজ, রাব্বি। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন প্রাইমের আল আমিন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ২১ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলা বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..