Alexa
ঢাকা, রবিবার, ১০ বৈশাখ ১৪২৪, ২৩ এপ্রিল ২০১৭
bangla news
symphony mobile

১০০ প্রভাবশালীর তালিকায় নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-২১ ৪:৩৮:০৯ পিএম
বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ জন মানুষের তালিকায় নেইমার/ছবি: সংগৃহীত

বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ জন মানুষের তালিকায় নেইমার/ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ‘টাইম ম্যাগাজিন’র করা বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ জন মানুষের তালিকায় স্থান করে নিয়েছেন নেইমার। একমাত্র ফুটবলার হিসেবে শোভা পাচ্ছে বার্সেলোনার ব্রাজিলিয়ান সেনসেশনের নাম।

‘আইকন’ সেকশনে রাখা হয়েছে নেইমারকে। যেখানে আরও দু’জন তারকা ক্রীড়াবিদ সুযোগ পেয়েছেন। লেব্রন জেমস ও টম ব্র্র্যাডি। কোনো ক্রিকেটারের জায়গা হয়নি।

বিশ্বের সবচেয়ে ১০০ জন প্রভাবশালী ব্যক্তিত্বকে পাঁচটি ক্যাটগরিতে রাখা হয়েছে। লেব্রন জেমস ও টম ব্র্যাডি ‘টাইটানস’ সেকশনে। আইকন সেকশনের শীর্ষে ২০ বছর বয়সী আমেরিকান জিমন্যাস্ট সিমোন ‍বাইলস। এ তালিকায় ৮ নম্বরে নেইমার।

২০১৩ সালের বার্সায় যোগ দেওয়ার পর পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসির সঙ্গে নেইমারের জনপ্রিয়তা প্রতিনিয়ত বেড়েই চলেছে। বলা হচ্ছে, বিশ্ব ফুটবলে মেসি-রোনালদোর আধিপত্যে প্রতিদ্বন্দ্বিতা প্রস্তুত ২৫ বছর বয়সী নেইমার। মিশন বিশ্বসেরার খেতাব ব্যালন ডি’অর।

ক্লাব ও দেশের হয়ে নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন পেলের উত্তরসূরি। ইতোমধ্যেই বার্সার জার্সিতে ছুঁয়েছেন ১০০ গোলের মাইলফলক। গত বছর তার হাত ধরে নিজেদের ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো অলিম্পিক চ্যাম্পিয়ন হয় সেলেকাওরা।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ২১ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..