[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ পৌষ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭

bangla news

নিষিদ্ধই রইলেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-২১ ৩:২২:৩৯ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নেইমারকে ছাড়াই এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা। নিষেধাজ্ঞার কারণে বার্সার আক্রমণভাগের অন্যতম অস্ত্র ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার এই ম্যাচে থাকতে পারছেন না।

মাঠে ফেরার যেটুকু সম্ভাবনা ছিল, সেটুকুও উবে গেল। নেইমারের নিষেধাজ্ঞা নিয়ে বার্সার করা আপিল নাকচ করে দিয়েছে স্পেনের ফুটবল ফেডারেশন। তাই, রিয়াল মাদ্রিদের বিপক্ষে হাইভোল্টেজ লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে নিষিদ্ধই থাকছেন ব্রাজিলের তারকা এই ফরোয়ার্ড।

গত ৯ এপ্রিল মালাগার মাঠে ২-০ গোলে হারের ম্যাচটিতে লাল কার্ড দেখেন নেইমার। মাঠ ছাড়ার সময় ম্যাচ অফিশিয়ালকে ব্যঙ্গ করাটাই তার জন্য কাল হয়ে দাঁড়ায়! ম্যাচ অফিশিয়ালকে ব্যঙ্গ করার দায়ে ব্রাজিলিয়ান তারকার ওপর তিন ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। বার্সায় চার মৌসুমের ক্যারিয়ারে প্রথমবার লাল কার্ডের নিষেধাজ্ঞার মুখে পড়েন নেইমার। তবে, ম্যাচ অফিশিয়ালকে ব্যঙ্গ করার অভিযোগের জেরেই বাড়তি আরও দুই ম্যাচের নিষেধাজ্ঞা যোগ করা হয়।

নেইমারের বার্সার দাবি ছিল, নেইমারের ওই আচরণ সরাসরি রেফারির উদ্দেশে ছিল না। এটা প্রমাণও হয়নি। কিন্তু স্পেনের ফুটবল ফেডারেশনের আপিল কমিটি তাদের দাবি নাকচ করে দিয়ে শাস্তির সিদ্ধান্ত বহাল রাখে।

নেইমার মিস করেছেন রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচটি। এছাড়া, রিয়াল মাদ্রিদ ও ওসাসুনা ম্যাচেও থাকতে পারবেন না। সান্তিয়াগো বার্নাব্যুতে আগামী ২৩ এপ্রিল (রোববার) দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যকার হাইভোল্টেজ এল ক্লাসিকো অনুষ্ঠিত হবে। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়।

নেইমারের শাস্তি কমাতে এখন কাতালানরা ক্রীড়ার সর্বোচ্চ আদালত কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টসে (সিএএস) আপিল করার সুযোগ পাবে। তবে, সিএএসের কাছে বার্সার এই আপিলও যদি নাকচ হয়, তাহলে আগামী ২৯ এপ্রিল এস্পানিওলের বিপক্ষে ফিরবেন নেইমার।

লিগ টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। ৩১ ম্যাচ খেলে সর্বোচ্চ ৭৫ পয়েন্ট অর্জন করেছে রোনালদো বাহিনী। এক ম্যাচ বেশি খেলে বার্সার সংগ্রহ ৭২, অবস্থান দুই নম্বরে। ৩২ ম্যাচে তৃতীয় সর্বোচ্চ ৬৫ পয়েন্ট দিয়েগো সিমিওনের অ্যাতলেতিকো মাদ্রিদের।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ২১ এপ্রিল, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa