ঢাকা, বৃহস্পতিবার, ৪ কার্তিক ১৪২৪, ১৯ অক্টোবর ২০১৭

bangla news

বরুশিয়ার টিম বাসে হামলায় সন্দেহভাজন গ্রেফতার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-২১ ৩:০৪:০৭ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জার্মানিতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের আগে বরুশিয়া ডর্টমুন্ড টিমের খেলোয়াড়দের বহনকারী বাসকে লক্ষ্য করে তিনটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছিল। এ ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেফতার করা হয়েছে।

জার্মানির ফেডারেল চীফ প্রসিকিউটর বিষয়টি নিশ্চিত করেছেন। তুবিনজিন অ্যারিয়া থেকে ২৮ বছর বয়সী সন্দেহভাজনকে গ্রেফতারের পর পুলিশি হেফাজতে নেওয়া হয়। তার শরীরে মারাত্মক আঘাতের চিহ্ন রয়েছে। আরও জানানো হয়, গ্রেফতার করা ব্যক্তি জার্মান-রাশিয়ান সিটিজেন ভুক্ত নাগরিক।

বরুশিয়া ডর্টমুন্ড টিম নিজেদের মাঠে যাওয়ার পথে স্টেডিয়ামের ১০ কিলোমিটার দূরে হোয়েশ্চেন এলাকায় গত মঙ্গলবার (১১ এপ্রিল) এই বিস্ফোরণ ঘটানো হয়। রাতে তাদের সিগন্যাল ইদুনা পার্ক মাঠে ফরাসি ফুটবল ক্লাব মোনাকোর সঙ্গে খেলা ছিল। বোমা হামলার সেই ঘটনায় স্প্যানিশ তারকা ফুটবলার মার্ক বারত্রা আহত হন। পরে সেদিনের ম্যাচটি পরের দিন অনুষ্ঠিত হয়।

খেলোয়াড়দের বহন করা শীতাতপ নিয়ন্ত্রিত বিলাসবহুল গাড়ির জানালার কাচ বিস্ফোরণের ফলে ভেঙে যায়। বিকট শব্দে বিস্ফোরিত হয় গাড়ির চাকাও। 

সংবাদ সম্মেলনে ডর্টমুন্ডের পুলিশ প্রধান জানান, এটা পূর্বপরিকল্পিত হামলা ছিল। ঘটনাস্থলে একটি চিঠি পাওয়া গেছে, সেটি তদন্তের অংশ হিসেবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

বিস্ফোরণের পর নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছিল, মারাত্মক বিস্ফোরক (সিরিয়াস এক্সপ্লোসিভ) দিয়ে গাড়িতে আঘাত করা হয়েছে। তবে ডর্টমুন্ড পুলিশ প্রধান পরে এ বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি। এমনকি এটা সন্ত্রাসী হামলা ছিল কিনা সে বিষয়েও কিছু স্পষ্ট করেননি।
 
বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa