Alexa
ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৪, ১৮ আগস্ট ২০১৭

bangla news

‘কলকাতা আমার সেকেন্ড হোম’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৪-২০ ৮:০৬:০৬ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আইপিএলের দশম আসরে কলকাতা নাইট রাইডার্সে খেলতে গিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেখানে মুখোমুখি হয়েছিলেন ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলের। ক্রিকবাজের এক সাক্ষাৎকারে সাকিব জানিয়েছেন না বলা অনেক কথাই।

সাক্ষাৎকারে হার্শা ভোগলে সাকিবকে বাংলাদেশের সুপারস্টার হিসেবে আখ্যায়িত করেন। এ সময় সাকিব হেসে জানান, ‘আসলে তেমনটি না। আমি সবসময় দলের জন্য নিজের সেরাটা দিতে চেষ্টা করি। দলের প্রয়োজনে খেলতে চাই। আর এটাই আমার কাছে গুরুত্বপূর্ণ।’

ভোগলে: আপনি বিশ্বের বিভিন্ন জায়গায় টুর্নামেন্ট খেলেছেন। এখন খেলছেন আইপিএলের দল কলকাতায়। আপনার মতে কি ধরনের পার্থক্য রয়েছে বিভিন্ন দেশের ভিন্ন টুর্নামেন্ট গুলোতে। বিশেষ করে আইপিএলের টুর্নামেন্টের সঙ্গে বাকি লিগগুলোর পার্থক্য রয়েছে কি?
সাকিব: অবশ্যই। মূলত পরিবেশের ভিন্নতা থাকে। এটা সব জায়গায় সমান নয়। আর যদি ক্রিকেটার হিসেবে দেখি বিষয়টি তেমন নয়। আমি আসলে ভিন্নতা নিয়ে কোনো মতামত দিতে চাই না। তারপরও যদি জানতেই চান তাহলে বলতে পারি আইপিএল বিশ্বের অন্য টুর্নামেন্ট গুলোর থেকে ভিন্ন।

ভোগলে: আপনি যখন বাংলাদেশে ফেরেন, তখন অনেকেই কি জানতে চান আইপিএলের অভিজ্ঞতা প্রসঙ্গে?
সাকিব: হ্যাঁ, অনেকেই আছেন যারা আমার আইপিএল অভিজ্ঞতা জানতে চান। অনেক প্রশ্ন করেন। এটা আমার জন্য বেশ সুখকর।

ভোগলে: আপনি কলকাতায় খেলেন। ঢাকার সঙ্গে কলকাতার মিল রয়েছে, বাঙ্গালিয়ানার অনুভূতি রয়েছে। এটা নিয়ে কিছু বলেন?
সাকিব: আমি সব সময়ই বলে আসছি কলকাতা আমার সেকেন্ড হোম। এখানে ৬ কি ৭ বছর ধরে খেলছি। এখানের ভাষা, সংস্কৃতি, আবহাওয়া আমার দেশের মতোই। আমার বাসা খুব বেশি দূরে নয়। আপনি যদি সড়কপথে আমার বাসা যেতে চান, বড়জোর চার কি পাঁচ ঘণ্টা লাগবে।’

ভোগলে: (মজা করার ছলে) তাহলে তো আপনি ম্যাচের মাঝে বাসায় গিয়ে ঘুমিয়ে আসতে পারেন।
সাকিব: (হেসে হেসে) আমি এটা গত কয়েক বছরে বেশ কয়েকবার করেছিও। এখান থেকে সকালের ফ্লাইটে বাসায় গিয়েছি, আবার সন্ধ্যার ফ্লাইটে চলে এসেছি। সত্যি এটা আমার জন্য মজার ব্যাপার।’

ভোগলে: আপনি এখানে কলকাতার হয়ে খেলছেন। আপনার দেশের মানুষ কি ভাবছে? তারা কি আইপিএলে নিয়ে মেতে ওঠে?
সাকিব: অবশ্যই। আমি যখন কলকাতার হয়ে মাঠে নামি তখন দেশের সবাই টেলিভিশন সেট খুলে ম্যাচ দেখে। এখন মোস্তাফিজ হায়দ্রাবাদের হয়ে খেলছে। এখন আমার দেশের মানুষ হায়দ্রাবাদের ম্যাচও দেখছে। আগে খুব বেশি মানুষকে দেখিনি হায়দ্রাবাদের দল নিয়ে কথা বলতে। কিন্তু, এখন সেটা হচ্ছে। কারণ, মোস্তাফিজ সেখানে খেলছে।

ভোগলে: কলকাতার মালিক শাহরুখ খানের প্রসঙ্গে কিছু বলেন।
সাকিব: তিনি অনেক নম্র, আবেগী। তার সঙ্গে অনেক কথাই হয়। তিনি আমাকে অনেক বেশি উপদেশ দেন। কিভাবে আমি আমার স্ত্রীকে খুশি রাখবো (হেসে)। আসলে তার কাছ থেকে খুব ভালোই উপদেশ পাই। এটা আসলেই গ্রেট। এজন্যই তাকে মানুষ অনেক বেশি পছন্দ করে। উনি সত্যিই ফ্যান্টাসটিক একজন মানুষ।

আইপিএলের এই আসরে সাকিব এখনও কলকাতার জার্সিতে মাঠে নামেননি।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ২০ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa