ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মনে রাখার মতো কিছু করবেন শফিউল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
মনে রাখার মতো কিছু করবেন শফিউল শফিউল ইসলাম/ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আয়ার‌ল্যান্ড ও ইংল্যান্ড সফরে দেশের হয়ে মনে রাখার মতো পারফরম্যান্স উপহার দিতে চান পেসার শফিউল ইসলাম। যে আস্থা রেখে নির্বাচকরা তাকে দলে জায়গা দিয়েছেন, চাইছেন সেরা বোলিং স্পেলে তাদের সেই আস্থার প্রতিদান দিতে।

এ নিয়ে শফিউলের অভিমত, ‘ভালো তো করবোই, অবশ্যই মনে রাখার মতোও কিছু করতে চাই। ’ বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিকেলে বাংলানিউজকে নিজের এমন লক্ষ্যের কথা জানান এই টাইগার সিনিয়র পেস বোলার।

বল হাতে দেশের হয়ে শফিউলকে সবশেষ দেখা গিয়েছিল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকরী ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে। ওই ম্যাচে ৯.৫ ওভার বল করে ৬১ রানের বিনিময়ে তুলে নিয়েছিলেন বেন ডাকেট ও জনি বেয়ারস্টোর দু’টি মূল্যবান উইকেট।

ছিলেন গত ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সিরিজের স্কোয়াডেও। কিন্তু, গত ২৬ নভেম্বর বিপিএলের প্রথম প্লে-অফ ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে বাম পায়ে ছোট পেয়ে সফর থেকে ছিটকে যান শফিউল। তার পরিবর্তে দলে ডাক পেয়েছিলেন কামরুল ইসলাম রাব্বি।

৯-১৩ ফেব্রুয়ারি স্বাগতিক ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজের জন্যও তাকে ১৫ সদস্যের দলে রাখা হয়েছিল। দলের সাথে ভারতে গিয়েও কম্বিনেশনের কারণে খেলতে পারেননি।

তাই দেশে ফিরে খেলেছেন বিসিএল। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চলতি মৌসুমে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে এরই মধ্যে তিনটি ম্যাচ খেলেছেন।

সবকিছু ঠিক থাকলে মোটামুটি লম্বা একটি সময় পরে তিনি আন্তর্জাতিক অঙ্গনে নামবেন। আর সেরা একাদশে জায়গা পেলে আয়ারল্যান্ড সিরিজ ও চ্যাম্পিয়নস ট্রফি দুটোতেই ঢেলে দেবেন নিজের শতভাগ, ‘দেশের জন্য ইচ্ছে আছে আমার শতভাগ দেয়ার। চেষ্টা করবো যেন টুর্নামেন্টে ভালো কিছু করতে পারি। যদি ফিট থাকতে পারি ভালো কিছু করার ইচ্ছা আছে। ’

বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত ৫৬ ওয়ানডেতে ৬৩টি উইকেট নিয়েছেন শফিউল।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ২০ এপ্রিল, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।