ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জুভেন্টাসের হাতে শিরোপা দেখছেন পিকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
জুভেন্টাসের হাতে শিরোপা দেখছেন পিকে জুভেন্টাসের হাতে চ্যাম্পিয়নস লিগের শিরোপা দেখছেন পিকে/ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে জুভেন্টাসই ভালো টিম ছিল বলে স্বীকার করেছেন বার্সেলোনা সেন্টারব্যাক জেরার্ড পিকে। শিরোপা জয়েও তাদের এগিয়ে রাখছেন স্প্যানিশ তারকা।

শেষ আটের ফিরতি পর্বের খেলায় গোলশূন্য ড্রয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় বার্সা। তুরিনে অনুষ্ঠিত প্রথম লেগের ৩-০ গোলের ফলাফলেই ম্যাচেই নিষ্পত্তি ঘটে।

এর মধ্য দিয়ে চ্যাম্পিয়নস লিগে হোম ভেন্যুতে কাতালানদের টানা ১৫ ম্যাচে জয়ের দৌড় থামে। বায়ার্ন মিউনিখের রেকর্ড থেকে মাত্র একটি জয় ‍দূরে ছিল স্প্যানিশ জায়ান্টরা।

ন্যু ক্যাম্পে পিএসজির ম্যাচে পুনরাবৃত্তি টানা হলো না ‍বার্সার। শেষ ষোলোতে ৪-০ ব্যবধানে পিছিয়ে থেকেও ৬-১ গোলের (৬-৫ অ্যাগ্রিগেট) অভাবনীয় জয়ে প্রত্যাবর্তনের নতুন ইতিহাস গড়েছিল লুইস এনরিকের শিষ্যরা।

পিকের মতে, যোগ্য দল হিসেবেই সেমিতে পা রেখেছে জুভেন্টাস, ‘তারা একটি গ্রেট টিম এবং দুই লেগ মিলিয়ে জুভেন্টাস আমাদের চেয়ে ভালো ছিল। তাদের সেমিফাইনালে ওঠা প্রত্যাশিত। তারা ইতালিয়ান, তারা জানে কীভাবে রক্ষণভাগ ভালোভাবে সামলাতে হয় এবং ওই জায়গাটিতে তারা বিশেষজ্ঞ। ’

‘তারা এখানে এসে নিজেদের স্টাইলে ফুটবল খেলেছে এবং খুব ভালোভাবেই তা করে দেখিয়েছে। সামনে সামনে এগিয়ে যাওয়ার জন্য জুভিদের শুভকামনা জানাই। কারণ, আমি মনে করি এবার তারা চ্যাম্পিয়ন হতে পারে। ’-যোগ করেন পিকে।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ২০ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।