ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মামলা থেকে মুক্তি পেলেন ধোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
মামলা থেকে মুক্তি পেলেন ধোনি মামলা থেকে মুক্তি পেলেন ধোনি-ছবি:সংগৃহীত

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে প্রায় চার বছর আগে যে মামলা করা হয়েছিল তা থেকে মুক্তি পেয়েছেন তিনি। ভারতের সুপ্রিম কোর্ট এ মামলা থেকে বিশ্বকাপ জয়ী এ অধিনায়ককে খালাস দেন।

দেশটির সর্বোচ্চ আদালত বিষয়টি বিবেচনা করে দেখেন, ইচ্ছেকৃত বা ক্ষতি হবে এমন কিছুই করেননি ধোনি। ফলে মুক্তি দেওয়া হয় তাকে।

এর আগে ধোনি একটি বিজনেস ম্যাগাজিনের বিজ্ঞাপনের মডেলের ভূমিকায় অভিনয় করেছিলেন। সেখানে তিনি হিন্দু ধর্মালম্বীদের গুরু বিষ্ণুর ভূমিকায় অভিনয় করেন। বিজ্ঞাপনে হাতে বিভিন্ন পণ্য নিয়ে তাকে অভিনয় করতে দেখা যায়।  

এক পর্যায়ে তার হাতে পণ্য ছিল জুতা। আর এতে হিন্দু ধর্মালম্বীরা বেশ চটে যান। তাদের অভিযোগ ছিলো, জুতা হাতে নিয়ে ধোনি ধর্মীয় গুরুকে অবমাননা করেছেন।

ভারতের ষষ্ঠ অতিরিক্ত প্রধান মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট চোরি খান সংবিধানের ২৯৫ ধারায় ধোনির বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন। ভারতের দণ্ডবিধির ৩৪ বিধি মোতাবেক বিশ্বকাপজয়ী এই অধিনায়কের বিরুদ্ধে মামলা করেন সমাজকর্মী জয়াকুমার হিরেমাথ।

অভিযোগে হিরেমাথ জানান, ধোনি এই বিজ্ঞাপনের মাধ্যমে ইচ্ছাকৃতভাবে হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। পরে আদালত অভিযোগটি আমলে নেয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ২০ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।