ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাশরাফি-মুশফিকদের থামালো নাসির-মুমিনুলরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
মাশরাফি-মুশফিকদের থামালো নাসির-মুমিনুলরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) টানা তৃতীয় জয় তুলে নিয়েছে নাসির হোসেনের গাজী গ্রুপ। মাশরাফি-মুশফিকদের লিজেন্ডস অব রূপগঞ্জের জয়রথ থামিয়ে নাসির-মুমিনুল-শুভ-বিজয়দের জয়টি ৮ উইকেটের বড় ব্যবধানে।

নিজেদের প্রথম দুই ম্যাচে জয় পেয়েছিল রূপগঞ্জ-গাজী। নিজেদের প্রথম ম্যাচে মুশফিকের দলটি ৪ উইকেটে হারিয়েছিল ব্রাদার্সকে।

আর নাসির-মুমিনুলদের গাজী ৭ উইকেটের হারিয়েছিল মোহামেডানকে। নিজেদের দ্বিতীয় ম্যাচে রূপগঞ্জ ৬৮ রানে জিতেছিল শেখ জামালের বিপক্ষে আর গাজী ৮ উইকেটে জিতেছিল ভিক্টোরিয়ার বিপক্ষে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিকেএসপির তিন নম্বর মাঠে নির্ধারিত ৫০ ওভারের ম্যাচ নেমে আসে ৪৭ ওভারে। ৪৪ ওভার ব্যাট করে মুশফিকের দল অলআউট হওয়ার আগে তোলে ১৫৬ রান। জবাবে, ৩৬ ওভার ব্যাট করে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙ্গর করে নাসির বাহিনী।

রূপগঞ্জের ওপেনার এজাজ আহমেদ (১), হাসানুজ্জামান (৮) আর তিন নম্বরে নামা সায়েম আলম (০) দ্রুতই ফেরেন। মাহমুদুল হাসান ৩০ রান করেন। অধিনায়ক মুশফিকুর ২৬ রানে বিদায় নেন। আসার জাইদি (৮), ইয়াসির আলি (৩), মাশরাফির (০) বিদায়ে আরও বিপাকে পড়ে রূপগঞ্জ।

শেষ দিকে মোশাররফ হোসেন রুবেল ৩৭ রান আর মোহাম্মদ শরীফ ২৯ রান না করলে বড় লজ্জাই পেতে হতো দলটিকে।

গাজীর পেসার আবু হায়দার রনি ৯ ওভারে ২৬ রান খরচায় তুলে নেন ৪টি উইকেট। ১০ ওভারে ১৭ রানের বিনিময়ে তিনটি উইকেট তুলে নেন ফর্মের তুঙ্গে থাকা ভারতীয় ক্রিকেটার পারভেজ রাসুল। মেহেদি হাসান দুটি আর আলাউদ্দিন বাবু একটি করে উইকেট পান।

১৫৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে এনামুল হক বিজয় ওপেনিংয়ে নেমে করেন ৩৪ রান। আরেক ওপেনার জহুরুল ইসলাম ৬টি চারের সাহায্যে ১০৬ বলে করেন অপরাজিত ৬২ রান। তিন নম্বরে নামা মুমিনুল হকের ব্যাট থেকে আসে ৪৪ রান। তার ৫৩ বলের ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি। ১৫ রানে অপরাজিত থাকেন দলপতি নাসির হোসেন।

১০ ওভারে মাত্র ২৭ রান খরচ করেন একটি উইকেট পাওয়া মাশরাফি। ৬ ওভারে ২৭ রানের বিনিময়ে বাকি উইকেটটি পান মাহমুদুল হাসান। ম্যাচ সেরা নির্বাচিত হন আবু হায়দার রনি।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ২০ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।