ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘আমাদের অধিনায়কই তো পেস বোলিং অলরাউন্ডার’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
‘আমাদের অধিনায়কই তো পেস বোলিং অলরাউন্ডার’ মাশরাফি বিন মর্তুজা/ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিকে সামনে রেখে ইংল্যান্ডের কন্ডিশন বিবেচনায় দলে চারজন পেস অলরাউন্ডার রেখেছে দক্ষিণ আফ্রিকা। তারা হলেন ক্রিস মরিস, আন্দিল ফেলুকভায়ো, ওয়েন পারনেল ও ডোয়াইন প্রিটোরিয়াস। সেই বিবেচনায় রাখা হয়েছে টাইগার স্কোয়াডেও।

তবে সংখ্যাটা তাদের মতো ওত বেশি নয় মাত্র একজন। তিনি হলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

হ্যাঁ, ১৫ সদস্যের টাইগার দলে তিনিই একমাত্র সবেধন নীলমনি!

বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে দল ঘোষনার পর সংবাদ সম্মেলনে টাইগার  পেস বোলিং অলরাউন্ডারের প্রসঙ্গটি আসতেই তাই প্রধান নির্বাচক মিনহাজুল নান্নু বললেন, ‘আমাদের অধিনায়কই তো পেস বোলিং অলরাউন্ডার। ’

বাংলাদেশের মূল স্কোয়াডে  মাশরাফিই  একমাত্র পরীক্ষিত পেস অলরাউন্ডার। সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সফরে মোহাম্মদ সাউফউদ্দিনকে দেখা গেলেও ইংল্যান্ড সফরে তাকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে।

এ প্রসঙ্গে নান্নু বলেন, ‘আমরা মাত্রই দলে পেস অলরাউন্ডার নেয়া শুরু করেছি। সাইফউদ্দিনকে আমরা ইতোমধ্যেই টি-টোয়েন্টি খেলিয়েছি। ওকে আরও উন্নতি করতে হবে। তাছাড়া আন্তর্জাতিক অঙ্গনে তাকে প্রতিষ্ঠিত হতে আরও সময় নিতে হবে। ’

মাশরাফিকে একমাত্র পেস বোলিং অলরাউন্ডার হিসেবে রেখে নির্বাচকেরা যে ভুল করেননি তার প্রমান মাশরাফি নিজেই একাধিকবার ব্যাট হাতে দিয়েছেন। ঘরোয়া ক্রিকেট বিপিএল, ডিপিএলে থেকে শুরু করে আন্তর্জাতিক ক্রিকেটেও বোলিংয়ের পাশাপাশি হুঙ্কার ছেড়েছে তার ব্যাটও।

প্রমাণ খুব বেশি দূরে নয়। গত ২২ মার্চ শ্রীলঙ্কা সিরিজে স্বাগতিকদের প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ৩৫ বলে ৫৮ রানের ঝড়ো ইনিংসটি নিশ্চয়ই ভুলে যাননি।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ২০ এপ্রিল, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad