ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নাসিরের ফেরা নিয়ে যা বললেন নান্নু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
নাসিরের ফেরা নিয়ে যা বললেন নান্নু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

গত বছরের অক্টোবরে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজে সবশেষ বাংলাদেশের হয়ে মাঠে নেমেছিলে নাসির হোসেন। এরপর টাইগাররা নিউজিল্যান্ড, ভারত ও শ্রীলঙ্কায় তিনটি সিরিজ খেলেছে। যার একটিতেও তিনি দলে ছিলেন না।

কিন্তু মে মাসে ডাবলিনে ত্রি-দেশীয় সিরিজ ও তার আগে সাসেক্সে প্রস্তুতি ম্যাচের জন্য নাসিরকে দলে ডেকেছেন নির্বাচকরা।

কেন দলে ডাক পেলেন নাসির? কি এমন পারফর্ম করলেন? সেই ব্যাখ্যাই বৃহস্পতিবার (২০ এপ্রিল) সংবাদ সম্মেলনে দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

তিনি জানান, ‘নাসির হোসেন এক বছর ধরে দলের সাথে ট্যুর করছে না। সেই হিসেবে তাকে আমরা একটি প্রক্রিয়ার মধ্যে এনেছি। নাসির ইমার্জিং কাপে এবং ঘরোয়া ক্রিকেট যথেষ্ট ভালো খেলেছে। যেহেতু সাসেক্সে প্রস্তুতি ক্যাম্প আছে। তাছাড়া আয়ারল্যান্ড সফরেও তাকে অভ্যস্ত করা দরকার। এই কন্ডিশনে আমাদের অনেক প্লেয়ার ক্রিকেট খেলেনি। সামনে আমাদের অনেকগুলো অ্যাওয়ে সিরিজও আছে। দক্ষিণ আফ্রিকায় আমাদের বড় সিরিজ আছে। ’

নাসির প্রসঙ্গে নান্নু আরও যোগ করেন, ‘অনেকদিন ধরে সে দলের বাইরে। ওখানে টিম ম্যানজমেন্টের সাথে কাজ করবে। যেহেতু আমাদের ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প আছে ইংল্যান্ডে। তো এখানে তাকে নীরিক্ষা করা হবে। আর যেহেতু নাসিরের অভিজ্ঞতা আছে, তাই দ্রুতই আগের ছন্দে ফিরবে। ’

.বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে বিগত মৌসুমগুলোতে নিয়মিতই পারফর্ম করছেন নাসির। ব্যাটে তার সেই ধার অব্যাহত আছে এই মৌসুমেও। এইতো সেদিন (১৩ এপ্রিল) ঢাকা প্রিমিয়ার লিগের এবারের মৌসুমের প্রথম ম্যাচেই ১০৬ বলে ১০৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে মোহামেডানের বিপক্ষে গাজী গ্রুপ ক্রিকেটার্সের প্রথম জয় এনে দিয়েছিলেন নাসির।

শুধু ঢাকা প্রিমিয়ার লিগই নয়, সদ্য সমাপ্ত ইমার্জিং এশিয়া কাপেও তার ব্যাট ছিল বারুদসম।

তবে আয়ারল্যান্ড সিরিজে ডাক পেলেও জুনে অনুষ্ঠেয় আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে নাসিরকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। ডাবলিনে ত্রি-দেশীয় সিরিজ খেলতে চলতি মাসের ২৬ তারিখে আয়ারল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে টাইগাররা।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, ২০ এপ্রিল ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।