ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিকেএসপিসহ তিন জেলায় প্রতিভা অন্বেষণ কার্যক্রম অনুষ্ঠিত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
বিকেএসপিসহ তিন জেলায় প্রতিভা অন্বেষণ কার্যক্রম অনুষ্ঠিত ছবি: সংগৃহীত

দেশব্যাপী চলছে বিকেএসপির ক্রীড়া প্রতিভা অন্বেষণ কার্যক্রম। অষ্টম দিন ঢাকা, বগুড়া, সাতক্ষীরা ও লক্ষ্মীপুর জেলায় এই কার্যক্রম অনুষ্ঠি হয়।

তিনটি জেলার বাছাই পরীক্ষা নিজ নিজ জেলা স্টেডিয়ামে হলেও কেবলমাত্র ঢাকা জেলার বাছাই পরীক্ষা ঢাকা বিকেএসপিতে অনুষ্ঠিত হয়। বৈশাখের তাপদাহ উপেক্ষা করে ক্ষুদে খেলোয়াড়রা উপস্থিত হয়েছিল নির্ধারিত ভেন্যু গুলোতে।

সবার চোখেমুখে আগামী দিনের স্বপ্ন। কেউ হতে চায় সাকিব, মুশফিক, মামুনুল, এমিলি, আসিফ, শারমীন, শিরিন, শিলা, জিমি, চয়নদের মতো তারকা খেলোয়াড়। সবার চোখেমুখে ছিল বিকেএসপির প্রশিক্ষণ ক্যাম্পে সুযোগ পাবার দৃঢ় প্রত্যয়।

চারটি ভেন্যুতেই সকাল থেকে ক্ষুদে খেলোয়াড়দের সমাবেশ লক্ষ্য করা যায়। উপস্থিতির পরিসংখ্যান অনুসারে ঢাকায় ১০১২ জন, বগুড়া  জেলায় ১২৩৫ জন, সাতক্ষীরা জেলায় ৮২৯ জন এবং লক্ষ্মীপুর জেলায় ৪৭৮ জন ক্ষুদে ক্রীড়া প্রতিভা অংশ নিয়েছে। চার ভেন্যুতে পরীক্ষার্থীর মোট উপস্থিতি ছিল ৩৫৫৪ জন।

 সারা দেশ থেকে ১০০০ জনকে প্রাথমিকভাবে নির্বাচন করে প্রথমে এক মাসের প্রশিক্ষণ দেয়া হবে। এক মাসের ক্যাম্প থেকে বাছাইকৃত ২০০ জনকে নিয়ে ৪ মাসের আরও ১টি ক্যাম্প পরিচালনা করা হবে। পরবর্তীতে ৪ মাসের প্রশিক্ষণ ক্যাম্প থেকে নির্বাচিত অধিকতর প্রতিভাবান খেলোয়াড়কে বিকেএসপির ভর্তিতে অগ্রাধীকার দেয়া হবে। ২০১৭ এর ভর্তি প্রক্রিয়ায় এ প্রকল্প থেকে মোট ভর্তিকৃত প্রশিক্ষণার্থীর শতকরা ৮০ ভাগেরও বেশি জনকে বিকেএসপির দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ কর্যক্রমে ভর্তি করা হয়েছে।
ছবি: সংগৃহীত
উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প “তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কর্যক্রম ২০১৭ ’’ এর জেলা পর্যায়ের প্রাথমিক বাছাই পরীক্ষা চলছে। আগামী ২৭ এপ্রিল পর্যন্ত নির্দিষ্ট দিনে বাকি জেলা সমূহে প্রতিভা অন্বেষণ কার্যক্রম পরিচালিত হবে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) জয়পুরহাট, যশোর, গাজীপুর ও নোয়াখালী জেলার জেলা স্টেডিয়ামে বিকেএসপির প্রতিভা অন্বেষণের কার্যক্রম অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, ১৯ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।