ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চ্যাম্পিয়নস ট্রফির জন্য দ.আফ্রিকার দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
চ্যাম্পিয়নস ট্রফির জন্য দ.আফ্রিকার দল ঘোষণা চ্যাম্পিয়নস ট্রফির জন্য দ.আফ্রিকার দল ঘোষণা-ছবি:সংগৃহীত

ইংল্যান্ডের মাটিতে আসছে অনুষ্ঠেয় চ্যাম্পিয়নস ট্রফির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। চলমান আইপিএলে চোট নিয়ে ধুঁকলেও আসছে প্রোটিয়াদের নেতৃত্ব দেবেন এবি ডি ভিলিয়ার্স। তবে চোটের কারণেই দলে নেই দুই পেসার ডেল স্টেইন ও ভারনন ফিল্যান্ডার।

দলে চোট কাটিয়ে ফিরেছেন মর্নে মরকেল। এছাড়া প্রথমবারের মতো ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন কেশভ মহারাজ।

তরুণ ফাস্ট বোলার কাগিসো রাবাদা তো আছেনই। দলে পেস বোলিং অলরাউন্ডারই চারজন, ক্রিস মরিস, আন্দিলে ফেলুকওয়ায়ো, ওয়েইন পার্নেল ও ডোয়াইন প্রিটোরিয়াস।

প্রোটিয়ারা চ্যাম্পিয়নস ট্রফিতে যাচ্ছে অন্যতম ফেভারিট হিসেবে। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বর্তমানে তারা আছে শীর্ষে। কিছুদিন আগে হোয়াইটওয়াশ করেছে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে, সিরিজ জিতেছে নিউজিল্যান্ডেও।

টুর্নামেন্টে দক্ষিণ আফ্রিকা আছে ‘বি’ গ্রুপে, যেখানে তাদের সঙ্গী উপমহাদেশের তিন দল ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা। চ্যাম্পিয়ন্স ট্রফির ঠিক আগে ইংল্যান্ডের সঙ্গে তিন ওয়ানডের সিরিজ খেলবে ডি ভিলিয়ার্সের দল।

বিশ্বব্যাপী একটি শিরোপাই এখন পর্যন্ত জিতেছে দ.আফ্রিকা। ১৯৯৮ সালে বাংলাদেশে অনুষ্ঠিত মিনি বিশ্বকাপ খ্যাত প্রথমবারের এই টুর্নামেন্টে ট্রফির স্বাদ পায় দলটি।  

দক্ষিণ আফ্রিকা দল: হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ক্রিস মরিস, ওয়েন পার্নেল, আন্দিলে ফেলকুওয়ায়ো, কাগিসো রাবাদা, ইমরান তাহির, কেশভ মহারাজ, ডোয়াইন প্রিটোরিয়াস, ফারহান বেহারদিন, মর্নে মরকেল।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ১৯ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।