ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ সফরে নিউজিল্যান্ড ‘এ’ টিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
বাংলাদেশ সফরে নিউজিল্যান্ড ‘এ’ টিম .

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সামনে রেখে দলের সামগ্রিক উন্নতিতে চোখ রাখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই লক্ষ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি হোম সিরিজ খেলবে যুবারা। আগামী সেপ্টেম্বরে কিউইদের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

নিউজিল্যান্ডের মাটিতেই ২০১৮ সালের জানুয়ারিতে যুব বিশ্বকাপের ১২তম আসরের পর্দা উঠবে। মোট ১৬টি দল অংশ নেবে।

গতবার (২০১৬) হয়েছিল বাংলাদেশে।

নিউজিল্যান্ড সিরিজ নিয়ে নিজামউদ্দিন বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) মধ্যকার চুক্তি অনুযায়ী, এ বছরের সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড ‘এ’ টিম। ’

যদিও সিরিজের সূচি এখনো চূড়ান্ত হয়নি। লংগার ভার্সন ও ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। সম্প্রতি এনজেডসি’র সঙ্গে দ্বিপাক্ষিক হোম ও অ্যাওয়ে সিরিজ নিয়ে একটি চুক্তি সই করে বিসিবি। আগামী বছর সেদেশে সফর করবে বাংলাদেশ।

অ-১৯ ওয়ার্ল্ডকাপের জন্য একজন বিদেশি কোচ নিয়োগ করবে বিসিবি, ‘আমরা বিশ্বকাপ সামনে রেখে একজন বিদেশি কোচ নিয়োগের পরিকল্পনা করেছি। লোকাল সাপোর্টিং স্টাফরা তাকে সাহায্য করবেন। নিউজিল্যান্ডে একটি কন্ডিশনিং ক্যাম্প করার চেষ্টা করছি যাতে করে তারা বিশ্বকাপ মিশনে বাউন্সি ও পেসবান্ধব উইকেটে সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারে। ’

‘এখনো এটি নিয়ে কাজ করছি। এমনকি অ-১৯ ট্যুরের জন্য কয়েকটি দেশের সঙ্গে কথা বলছি। বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কাকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন চূড়ান্ত পর্যায়ে। আশা করছি আগামী জুনে আমরা সিরিজটি খেলতে যেতে পারবো। ’-যোগ করেন নিজামউদ্দিন।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, ১৯ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad