ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোর হ্যাটট্রিকে ছিটকে গেলো বায়ার্ন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৭
রোনালদোর হ্যাটট্রিকে ছিটকে গেলো বায়ার্ন রোনালদোর হ্যাটট্রিকে ছিটকে গেলো বায়ার্ন/ছবি: সংগৃহীত

সান্তিয়াগো বার্নাব্যুতে সিআর সেভেন যা দেখালেন, সেটা রীতিমতো অবিশ্বাস্য। স্বয়ং দেবতা যেন ক্রিশ্চিয়ানো রোনালদোর কাঁধে ভর করেছিলো মঙ্গলবার (১৯ এপ্রিল) রাতে। জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে আকাশ থেকে যেন মাটিতে নামিয়ে আনলেন এই পর্তুগিজ স্ট্রাইকার।

একে একে তিনবার বিশ্বসেরা গোলকিপার ন্যুয়ারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ালেন। ফিরতি লেগের এই ম্যাচে রিয়াল মাদ্রিদের হয়ে হ্যাটট্রিক করলেন ক্রিশ্চিয়ানো।

সঙ্গে আরও একটি গোল যোগ করলেন মার্কো আসেনসিয়ো।

ফলাফল ৪- ২ গোলে হেরে এবারের চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়লো মুলারবাহিনী। আর দুই লেগ মিলিয়ে এই ব্যবধান রিয়াল মাদ্রিদের ৬ গোলের বিপরীতে বায়ার্নের মাত্র তিন গোল। যেখানে ৫টি গোলই দিয়েছেন সিআর সেভেন।

গত লেগে ২-১ এ পিছিয়ে থেকে প্রতিপক্ষের আঙিনায় দ্বিতীয় ম্যাচে মাঠে নামে বায়ার্ন। প্রথমার্ধে নিজেদের নিয়ন্ত্রলে বল রাখে তারা, আক্রমণগুলো বারবার প্রতিহত হয়ে আসে। নিজেদের টুর্নামেন্টে ধরে রাখতে হলে জয় ছাড়া বিকল্প ছিলো না জার্মান চ্যাম্পিয়নদের। দ্বিতীয়ার্ধের শুরুতেই রোবেন বল নিয়ে ঢুকে যায় প্রতিপক্ষের ডি-বক্সে। অবৈধভাবে বাধা দিলে পেনাল্টি আসে বায়ার্নের অনুকূলে। ৫৩ মিনিটের মাথায় পেনাল্টিতে গোল করে দলকে সমতায় ফেরায় পোলিস স্ট্রাইকার লেওনডোস্কি।

এ যেন ঘুমন্ত সিংহের লেজে পা দেওয়া। ক্ষ্যাপাটে হয়ে ওঠেন ক্রিশ্চিয়ানো আর রিয়াল মাদ্রিদ। গোলপোস্টের ডান কোনা থেকে কেসেমিরোর সেন্টার থেকে আসা বলে মাথা ছুঁয়ে ন্যুয়ারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান রোনালদো। খেলার ৭৫ মিনিটে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।
তবে পরের মিনিটেই স্প্যানিস তারকা সার্জিও রামোসের আত্মঘাতি গোলে সমতায় ফেরে বায়ার্ন।

মরনপণ লড়াইয়ে ৮৪ মিনিটের মাথায় ১০ জনের দলে পরিণত হয় বায়ার্ন মিউনিখ। খেলার ৫ মিনিটের মাথায় হলুদ কার্ড পাওয়া আর্তুরো ভাইডাল আবারো অবৈধ বাধা দেন মার্কোকে। বিনিময়ে লাল কার্ড গিলে মাঠ ছাড়া।

বায়ার্ন ২- ১ গোলে এগিয়ে থেকে নির্ধারিত সময়ের খেলা শেষ হলেও দুই লেগ মিলিয়ে ৩-৩ সমতায় পৌঁছায় ফল। বাড়তি সময়ে বল মাঠে গড়ায়।

এ সময়টুকুতে রোনালদো উপাখ্যান। ১০৪ মিনিটে রোনালদোর বাঁ  পায়ের শট থেকে আসা বল ঠেকাতে ব্যর্থ হন ন্যুয়ার।

অতিরিক্ত সময়ের বিরতির পর এগিয়ে থাকা জিদান শিষ্যরা আরও আক্রমণাত্মক হয়ে ওঠে বায়ার্নের ওপর।

মাত্র ৫ মিনিট পরেই ১০৯ মিনিটে মার্সেলোর এগিয়ে দেওয়া বলকে ডান পায়ের জোরালো শটে বায়ার্নের জালে জড়াতে ভুল করেনি রোনালদো।

হ্যাটট্রিক রোনালদোর। দিশেহারা বায়ার্ন। তাইতো শেষ মুহূর্তে ১১২ মিনিটে মার্কো এসেনসিয়োও আরেকবার বল জড়ালেন বায়ার্নের জালে।

বাংলাদেশ সময়: ০৪৫০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
এমএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad