ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গেইলের রেকর্ডময় ম্যাচে কোহলিদের স্বস্তির জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৭
গেইলের রেকর্ডময় ম্যাচে কোহলিদের স্বস্তির জয় গেইলের রেকর্ডময় ম্যাচে কোহলিদের স্বস্তির জয়/ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি ফরমেটে প্রথম কোনো ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন ওয়েস্ট ইন্ডিজের ড্যাশিং ওপেনার ক্রিস গেইল। আইপিএলের ২০তম ম্যাচে গেইল, কোহলি, ওয়াটসনদের বেঙ্গালুরু ২৩ রানে হারিয়েছে গুজরাট লায়ন্সকে। এর মধ্য দিয়ে টানা তিন ম্যাচে হারের পর স্বস্তির জয় পেয়েছে গতবারের রানার্সআপরা।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে বেঙ্গালুরু ২১৩ রানের বিশাল স্কোর গড়ে। জবাবে, দুই বল বাকি থাকতে অলআউট হওয়া গুজরাট তোলে ১৯২ রান।

বেঙ্গালুরু ওপেনিং জুটিতে গেইল-কোহলি তোলেন ১২২ রান। গেইল ৩৮ বলে ৫টি চার আর ৭টি ছক্কায় করেন ৭৭ রান। কোহলির ব্যাট থেকে আসে ৬৪ রান। তার ৫০ বলের ইনিংসে ছিল সাতটি চার আর একটি ছক্কার মার।

তিন নম্বরে নামা ট্রেভিস হেড মাত্র ১৬ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন। কেদার যাদব ব্যাটে ঝড় তুলে ১৬ বলে ৫টি চার আর দুটি ছক্কায় করেন অপরাজিত ৩৮ রান।

২১৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে গুজরাটের ওপেনার ডোয়াইন স্মিথ ১ রানে বিদায় নেন। আরেক ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম ৪৪ বলে দুটি চারের পাশাপাশি ৭টি ছক্কায় করেন ৭২ রান। তিন নম্বরে নামা দলপতি সুরেশ রায়না ৮ বলে ২৩ রান করে বিদায় নেন। ১৫ বলে ১৯ রান করেন অ্যারন ফিঞ্চ।

...দিনেশ কার্তিক ১ রানে ফিরলেও ২২ বলে ২৩ রান করেন রবীন্দ্র জাদেজা। আর ১৬ বলে দুটি চারের সঙ্গে ৪টি ছক্কায় ৩৯ রানে অপরাজিত থাকেন ইশান কিষান।

বেঙ্গালুরুর বোলার যুভেন্দ্র চাহাল ৪ ওভারে ৩১ রান খরচায় তুলে নেন তিনটি উইকেট।

প্রসঙ্গত, ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে এখন পর্যন্ত ২৯০ ম্যাচ (২৮৫ ইনিংস) খেলেছেন ৩৭ বছর বয়সী গেইল। ৪০.৬২ ব্যাটিং গড়ে রান ১০৭৪।  স্ট্রাইক রেট ১৪৯.৫১।  এ ফরমেটে ১৮টি সেঞ্চুরির মালিক তিনি। রান সংগ্রহে তার ধারেকাছেও কেউ নেই। দ্বিতীয় স্থানে ব্রেন্ডন ম্যাককালাম (৭৫৯৬)।

শুধুমাত্র আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গেইলের রানসংখ্যা পঞ্চাশ ম্যাচে (৪৭ ইনিংস) ৩৫.৩২ গড়ে ১৫১৯। ১৩টি অর্ধশতকের পাশাপাশি সেঞ্চুরি হাঁকিয়েছেন দু’বার।

বাংলাদেশ সময়: ০০৪২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।