ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভারতে বেঙ্গালুরের কাছে আবাহনীর হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৭
ভারতে বেঙ্গালুরের কাছে আবাহনীর হার আবাহনী-বেঙ্গালুরু ম্যাচ/ছবি: সংগৃহীত

টানা তৃতীয় ম্যাচ হেরে গেল দেশের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন আবাহনী। মঙ্গলবার (১৮ এপ্রিল) এএফসি কাপের বর্তমান রানার্সআপ ভারতের জেএসডব্লিউ বেঙ্গালুরের সঙ্গে পেরেই উঠতে পারলো না আবাহনী। ২-০ গোলের ব্যবধানে হেরে গ্রুপের তলানিতেই থাকলো আবাহনী।

এএফসি কাপের অ্যাওয়ে ম্যাচে  ‘ই’ গ্রুপের নিজেদের তৃতীয় ম্যাচটি খেলতে নামে আবাহনী। ভারতের বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়।


 
প্রথম দুই ম্যাচ জয় লাভ করে ফর্মের শীর্ষে থাকা বেঙ্গালুরের কাছে পাত্তাই পায়নি আবাহনী। রক্ষণভাগে লাগাতার আক্রমণ প্রতিহত করতেই যেন দম বন্ধ হওয়ার যোগার। ৫-৩-২ ফরমেশনের স্ট্র্যাটেজি কাজে লাগাতে পারলো না লিগ চ্যাম্পিয়নরা।
 
তবে ৩৯ মিনিট পর্যন্ত নিজেদের জাল রক্ষা করে গেছে আবাহনী। ৪০ মিনিটের মাথায় প্রথম গোল হজম করে আবাহনী। ড্যানিয়েল লাথলিমপুইয়ার পাসে নিখুতভাবে প্রথম গোলটি করেন নিশু কুমার তাসনি। একটি গোলেই প্রথমার্ধ শেষ হয়।
 
দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় বেঙ্গালুর। সেই তুলনায় হাতে গোনা দুয়েকটি সুযোগ তৈরি করতে পেরেছে আবাহনী। এরপর ৮২ মিনিটে দ্বিতীয় গোলটি হজম করে আবাহনী। ইউজিনেশনের পাসে এবার গোলটি করেন মার্সান জুযোভিস।
 
এ ম্যাচের মাধ্যমে শীর্ষস্থান অটুট রাখলো বেঙ্গালুর। তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের শীর্ষে দলটি। অন্যদিকে তিন ম্যাচ টানা হেরে পয়েন্ট টেবিলের তলানিতে আবাহনী। তাদের পয়েন্ট শূন্য।
 
বাংলাদেশ সময়: ০০১৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad