ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এবার কলম্বিয়ান খেলোয়াড় দলে ভেড়ালো সাইফ স্পোর্টিং

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৭
এবার কলম্বিয়ান খেলোয়াড় দলে ভেড়ালো সাইফ স্পোর্টিং কলম্বিয়ান খেলোয়াড় ডেইনার আন্দ্রেস করতোভাকে (ডানে) দলে ভিড়িয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব/ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নশিপ লিগে প্রথমবার নেমেই বাজিমাত করে প্রিমিয়ার লিগে জায়গা করে নেয়া সাইফ স্পোর্টিং ক্লাব শক্তিশালী দল গঠনে এক ধাপ এগিয়ে গেল। বিদেশি কোচ কিং গ্রান্ডকে নিযুক্ত করে এবার বিদেশি খেলোয়াড় দলে ভেড়াচ্ছে নবাগত ক্লাবটি। 

এরই ধারাবাহিকতায় কলম্বিয়ান এক ফুটবলারকে নিবন্ধন করিয়েছে দলটি। তার নাম ডেইনার আন্দ্রেস করতোভা।

২৫ বছর বয়সী করতোভা কলম্বিয়ার অনূর্ধ্ব-১৭ ও অ-২০ জাতীয় দলের সাবেক খেলোয়াড় ছিলেন। খেলেছেন অ-১৭ বিশ্বকাপে। দলে ডিফেন্সিভ মিডফিল্ডার ও সেন্টারব্যাক হিসেবে খেলেছেন। বিশ্বকাপে ৬ ম্যাচে নিজের নামের পাশে লিখিয়েছেন একটি গোল।

ক্যারিয়ারের শুরু থেকে দেশ-বিদেশের বিভিন্ন ক্লাবে খেলেছেন এই কলম্বিয়ান তারকা। সবশেষ কলম্বিয়ার বয়কা চিকো ফুটবল ক্লাবে খেলেছেন। এর আগে গুয়েতামালা, যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের ক্লাবে খেলেছেন। তাকে দলে ভেড়াতে ভালো অংকই খসাতে হচ্ছে ক্লাবটিকে।

সাইফ স্পোর্টিং ক্লাবের ইংলিশ কোচ কিং গ্র্যান্ড ঢাকায় এসেছেন। কলম্বিয়ান ফুটবলার ডেইনার করতোভা ঢাকায় এসেছেন। এসেই অনুশীলনে যোগ দিয়েছেন।

সাইফ স্পোর্টিং ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন চৌধুরী জানান ইংল্যান্ড থেকে কোচ এবং কলম্বিয়ান ফুটবলার এসেছেন। তারা উত্তরায় মাঠে অনুশীলন শুরু করেছেন। ’

কথা শুনে ইংলিশ কোচকে ভালোই মনে হয়েছে ক্লাব কর্মকর্তাদের। আগেই কোচ জানিয়ে দিয়েছেন কোনো ছাড় দেওয়া হবে না খেলোয়াড়দের। পুরো পেশাদারী মনোভাব নিয়ে কাজ করতে চান কিং গ্র্যান্ড।

বুধবার (১৯ এপ্রিল) বিকাল ৪টায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে তাদেরই মাঠে প্রস্তুতি খেলতে যাবে সাইফ স্পোর্টিং ক্লাব। এরপর সেখান থেকে পুরো দলটিকে বিকেএসপি পাঠিয়ে দেওয়া হবে। সেখানে অনুশীলন করবে তারা।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ১৮ এপ্রিল, ২০১৭
জেএইচ/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।