ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

এগিয়ে চলেছে বিকেএসপির প্রতিভা অন্বেষণ কার্যক্রম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৭
এগিয়ে চলেছে বিকেএসপির প্রতিভা অন্বেষণ কার্যক্রম ছবি: সংগৃহীত

বিকেএসপির ক্রীড়া প্রতিভা অন্বেষণের আজ ছিল সপ্তম দিন। গাইবান্ধা, খুলনা, নারায়নগঞ্জ ও চাঁদপুর জেলায় প্রতিভা অন্বেষণের কার্যক্রম অনুষ্ঠিত হয়।

চারটি জেলাতেই সকাল থেকে ক্ষুদে খেলোয়াড়দের সমাবেশ লক্ষ্য করা যায় । সবার চোখেমুখে ছিল বিকেএসপির প্রশিক্ষণ ক্যাম্পে সুযোগ পাবার দৃঢ় প্রত্যয়।

গাইবান্ধা ৬৬৪ জন, নারায়নগঞ্জ ৪১৪ জন, চাঁদপুর জেলায় ২৩৪ জন ও খুলনা জেলায় ৮১৫ জন ক্ষুদে প্রতিভা অংশ নেয়। চার জেলায় পরীক্ষার্থীর মোট উপস্থিতি ছিল ২০২৭ জন।

সারা দেশ থেকে ১০০০ জনকে প্রাথমিকভাবে নির্বাচন করে প্রথমে এক মাসের প্রশিক্ষণ দেয়া হবে। এক মাসের ক্যাম্প থেকে বাছাইকৃত ২০০ জনকে নিয়ে ৪ মাসের আরও ১টি ক্যাম্প পরিচালনা করা হবে। পরবর্তীতে ৪ মাসের প্রশিক্ষণ ক্যাম্প থেকে নির্বাচিত অধিকতর প্রতিভাবান খেলোয়াড়কে বিকেএসপির ভর্তিতে অগ্রাধীকার দেয়া হবে। ২০১৭ এর ভর্তি প্রক্রিয়ায় এ প্রকল্প থেকে মোট ভর্তিকৃত প্রশিক্ষণার্থীর শতকরা ৮০ ভাগেরও বেশি জনকে বিকেএসপির দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ কর্যক্রমে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প “তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কর্যক্রম ২০১৭’’ এর জেলা পর্যায়ের প্রাথমিক বাছাই পরীক্ষা চলছে। আগামী ২৭ এপ্রিল পর্যন্ত নির্দিষ্ট দিনে বাকি জেলা সমূহে প্রতিভা অন্বেষণ কার্যক্রম পরিচালিত হবে।

বুধবার (১৯ এপ্রিল) ঢাকা (বিকেএসপি), বগুড়া, সাতক্ষীরা ও লক্ষ্মীপুর জেলায় বিকেএসপি’র প্রতিভা অন্বেষণের কার্যক্রম অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ১৮ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।