ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাশরাফির থেকে অধিনায়কত্ব পেয়ে আপ্লুত মুশফিক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
মাশরাফির থেকে অধিনায়কত্ব পেয়ে আপ্লুত মুশফিক ছবি: সংগৃহীত

বিকেএসপি থেকে: ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসর শুরু হওয়ার কিছুদিন আগেও অনেকেই ধারনা করেছিলেন লিজেন্ডস অব রুপগঞ্জের নেতৃত্ব দেবেন টাইগার ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা। কিন্তু হঠাৎই সিদ্ধান্ত বদলে দলটির নেতৃত্বের ভার দেয়া হয় টেস্ট দলপতি মুশফিকুর রহিমের কাঁধে। অবশ্য সেটা মাশরাফির সম্মতিতেই হয়েছে।

আর মাশরাফির কাছ থেকে অধিনায়কত্ব পেয়ে দারুণ আপ্লুত রুপগঞ্জ দলপতি মুশফিক। তবে শুধু অধিনায়ক হতে পেরেই নয়, মাশরাফির সাথে একই ক্লাবে খেলাটাও মুশফিককে আলোড়িত করছে।

বলে রাখা ভালো ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে এবারই প্রথম একই দলে খেলছেন এই দুই টাইগার দলপতি।
 
সোমবার (১৭ এপ্রিল) ম্যাচ শেষে বিকেএসপিতে মাশরাফির সাথে লিজেন্ডস অব রুপগঞ্জে খেলা নিয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে ‘মুশি’ বলেন, ‘মাশরাফি ভাইয়ের সাথে এবারই প্রথম একই ক্লাবে খেলা। এটা অনেক বড় গৌরবের। ’

এসময় তিনি আরও যোগ করেন, ‘এবারই প্রথম আমরা খেলছি একসাথে। তিনি অনুরোধ করেছিলেন একটু ফ্রি থাকার জন্য। আমার মনে হয় তার মতো মানুষ যখন দায়িত্ব দেয়, তখন নিশ্চয়ই ২০০ ভাগ দিতে চাইবে। ’
.এদিকে আগামী মাস থেকে ডাবলিনে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজ খেলতে এ মাসের ২৬ তারিখে দেশ ছাড়বে জাতীয় দল। ফলে রুপগঞ্জের হয়ে লিগের বাদবাকি ম্যাচগুলো খেলা হবে না মাশরাফি ও মুশফিকের।
 
তারা চলে গেলে দল বিপদের মুখে পড়বে কিনা? এমন প্রশ্নের জবাবে রুপগঞ্জ অধিনায়ক জানালেন, ‘সব টিমই জাতীয় দলের ক্রিকেটারদের মিস করবে। তার আগে যতটা ম্যাচ খেলবো ভালো অবস্থানে যদি দলকে দিয়ে যেতে পারি সে চেষ্টাই করবো। ’

উল্লেখ্য, ১২ এপ্রিল ঢাকা প্রিমিয়ার লিগের এবারের মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে মুশফিক-মাশরাফির লিজেন্ডস অব রুপগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ১৭ এপ্রিল ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।