ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ছোটবেলার বৈশাখ বেশি আনন্দের ছিল

এম আব্দুল্লাহ আল মামুন খান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৭
ছোটবেলার বৈশাখ বেশি আনন্দের ছিল মোসাদ্দেক হোসেন সৈকত/ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ময়মনসিংহ: বর্ষবরণের আনন্দে মেতেছে গোটা দেশ। বিগত বছরের জরাজীর্ণকে পেছনে ফেলে নতুন বছরকে বরণ করে নিয়েছে সবাই। বাঙালি ঐতিহ্যের অহংকার বাংলা নববর্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের ক্রিকেটের নতুন সেনসেশন মোসাদ্দেক হোসেন সৈকত।

তবে এ দিনটিকে ঘিরে তার মাঝে নেই বাড়তি উন্মাদনা! 

অন্যান্য দিনে ২২ গজে নিজের নৈপূণ্য প্রদর্শনে ব্যস্ততা থাকলেও বছরের প্রথম দিনটিতে শুক্রবার (১৪ এপ্রিল) ময়মনসিংহে নিজ পরিবারের সদস্যদের নিয়েই ব্যস্ত রয়েছেন তিনি।  

এদিন নগরীর একটি মসজিদে জুম্মার নামাজ আদায় শেষে খালার বাড়িতে দুপুরের দাওয়াতে অংশ নেন এ তারকা ক্রিকেটার।

 

মোবাইল ফোনে ২১ বছর বয়সী মোসাদ্দেকের সঙ্গে দু’দফা আলাপ হয় বাংলানিউজের। মোসাদ্দেক জানান, ছোটবেলার বৈশাখ অনেক আনন্দের ছিল। বড় হলে আসলে এ আনন্দটা ফিকে হয়ে আসে। তাছাড়া শ্রীলংকায় বড় একটি সিরিজ শেষ করে এখন বিশ্রামে আছি। তাই আজ বাকী সময়টা বিশ্রামেই থাকতে চাই।  

মোসাদ্দেক বলেন, প্রতিটি মানুষই বৈশাখের দিনে উৎসবের জন্য অপেক্ষা করে। কিন্তু এখন ব্যস্ততার কারণে পহেলা বৈশাখের আনন্দে মেতে উঠা হয় না।  

তবুও পরিবারের সান্নিধ্যেই দিনটি উদযাপন করছেন তিনি। ঝড়ো ইনিংসে দর্শকের হৃদয় জয় করা এ ক্রিকেটার জানালেন, শনিবার (১৫ এপ্রিল) ঢাকায় ফিরবেন।  

২০১৩-১৪ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় মোসাদ্দেকের। এরপর ঘরোয়া ক্রিকেটে দ্যুতি ছড়িয়েছেন।

নিজের অভিষেক টেস্টে শ্রীলংকার বিপক্ষে পি সারা ওভালে দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেছেন। এরপর একই দলের বিপক্ষে বছরের প্রথম ওয়ানডেতেও ৯ বলে ২৪ রানের ঝড়ো ইনিংস উপহার দেন।  

এ তরুণ টাইগার ফতুল্লায় আবাহনী লিমিটেডের হয়ে খেলাঘরের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি করে আবারো তাক লাগিয়ে দেন।  

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৭ 
এমএএএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।