ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজের প্রথম, হায়দ্রাবাদেরও প্রথম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৭
মোস্তাফিজের প্রথম, হায়দ্রাবাদেরও প্রথম মোস্তাফিজের প্রথম, হায়দ্রাবাদেরও প্রথম-ছবি: সংগৃহীত

আইপিএলের দশম আসরে প্রথমবারের মতো মাঠে নেমেছিলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। বোলিংয়ে উজ্জ্বল ভূমিকা রাখতে না পারায় টুর্নামেন্টের দশম ম্যাচে জয় তুলে নিয়েছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। মোস্তাফিজদের হায়দ্রাবাদকে ৪ উইকেটে হারিয়েছে মুম্বাই।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগে ব্যাট করে হায়দ্রাবাদ নির্ধারিত ২০ ওভারে তোলে ১৫৮ রান। জবাবে, ৬ উইকেট হারিয়ে ৮ বল বাকি থাকতেই জয় তুলে নেয় মুম্বাই।

নিজেদের প্রথম দুই ম্যাচে জিতেছিল হায়দ্রাবাদ। এবারের আসরে এটাই তাদের প্রথম পরাজয়। আর নিজেদের তৃতীয় ম্যাচে জয় তুলে নিয়ে দ্বিতীয়বার জয়ের স্বাদ পেল মুম্বাই।
 
শ্রীলঙ্কা সফরের জন্য আইপিএলের উদ্বোধনী ম্যাচ খেলা হয়নি মোস্তাফিজের। বিশ্রামে থাকা দ্বিতীয় ম্যাচেও অনুপস্থিত ছিলেন টাইগার এই পেসার। তবে, নিজেদের তৃতীয় ম্যাচেই মোস্তফিজকে মাঠে নামিয়ে দেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হায়দ্রাবাদ। শুরুটা ভালো হয়নি কাটার মাস্টারের। প্রথম বলেই ছক্কা হজম করতে হয়। প্রথম ওভারেই ১৯ রান খরচ করেন। নিজের দ্বিতীয় ওভারে দেন আরও ১১ রান। নিজের তৃতীয় ওভারের চার বলে আরও চার রান খরচ হয় মোস্তাফিজের। ২.৪ ওভারে ৩৪ রান দিয়ে কোনো উইকেট পাননি মোস্তাফিজ।
 
হায়দ্রাবাদের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার আর শিখর ধাওয়ান উদ্বোধনী জুটিতে তুলে নেন ৮১ রান। ওয়ার্নার ৩৪ বলে সাতটি চার আর ‍দুটি ছক্কায় করেন ৪৯ রান। ৪৩ বলে ৫টি চার আর একটি ছক্কায় ধাওয়ান করেন ৪৮ রান।
 
দীপক হুদা ৯, যুবরাজ সিং ৫, নোমার ওঝা ৯ রানে সাজঘরে ফেরেন। বেন কাটিংয়ের ব্যাট থেকে আসে ১০ বলে চারটি বাউন্ডারিতে ২০ রান। অতিরিক্ত খাত থেকেই আসে ১১টি রান।
 
মুম্বাইয়ের হয়ে ৪ ওভারে ২৪ রান খরচায় তিনটি উইকেট নেন জাসপ্রিত বুমরাহ। ৪ ওভারে ২৩ রানের বিনিময়ে দুটি উইকেট পান হরভজন সিং। একটি করে উইকেট দখল করেন লাসিথ মালিঙ্গা, মিচেল ম্যাকক্লেনাঘ্যান আর হারদিক পান্ডে।
 
১৫৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে মুম্বাইয়ের ওপেনার পার্থিব প্যাটেল করেন ৩৯ রান। তার ২৪ বলের ইনিংসে ছিল সাতটি বাউন্ডারির মার। আরেক ওপেনার জস বাটলারের ব্যাট থেকে আসে ১৪ রান। দলপতি রোহিত শর্মা ফেরেন ৪ রান করে। ১১ বলে ১১ রান করে বিদায় নেন কাইরন পোলার্ড। এরপর জুটি গড়েন নিতিশ রানা এবং ক্রনাল পান্ডে। এই জুটিতে আসে ৩৮ রান। পান্ডে ২০ বলে তিনটি করে চার ও ছক্কায় করেন ৩৭ রান। রানা তিনটি চার এবং দুটি ছক্কায় করেন ৪৫ রান। হরভজন ৩ ও হারদিক পান্ডে ২ রানে অপরাজিত থাকেন।
 
হায়দ্রাবাদের হয়ে ৪ ওভারে ২১ রান খরচায় তিনটি উইকেট নেন ভুবনেশ্বর কুমার। একটি করে উইকেট পান আশিষ নেহারা, রশিদ খান আর দীপক হুদা।
 
বাংলাদেশ সময়: ০১৩১ ঘণ্টা, ১৩ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।