ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভাঙলো ফেনী সকার, নতুন ক্লাব নফেল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭
ভাঙলো ফেনী সকার, নতুন ক্লাব নফেল ছবি: সংগৃহীত

প্রতিষ্ঠার ৩০ বছর পর ভেঙে গেলো ফেনী সকার ক্লাব। ক্লাবটি ভেঙে নফেল স্পোর্টিং ক্লাব নামে নতুন একটি ক্লাব গঠন করেছেন বাফুফের সহ-সভাপতি তাবিথ আউয়াল। সম্প্রতি ফেনী সকার ক্লাবের দায়িত্ব থেকে পদত্যাগের পর নতুন ক্লাব গঠন করেছেন তিনি। নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর স্পোর্টিং ক্লাব মিলিয়ে এই নফেল ক্লাব।

তৃতীয় মৌসুম থেকে ফেনী সকার প্রিমিয়ার লীগে একটানা খেলেছে নবম আসর পর্যন্ত। রহমতগঞ্জ, ফরাশগঞ্জের মতো প্রতিষ্ঠিত ক্লাব প্রিমিয়ার লীগে আসা যাওয়ার মধ্যে রয়েছে।

চট্টগ্রাম আবাহনী ও মোহামেডানের একই অবস্থা। সেদিক থেকে ব্যতিক্রম ছিল সকার ক্লাব ফেনী।

এবার রেলিগেশন ম্যাচের প্লে অফ না খেলায় সকার ক্লাব ফেনী ও বারিধারা নেমেছে চ্যাম্পিয়নশীপ লীগে। ফেনী সকারের কয়েক কর্মকর্তা প্লে অফ ম্যাচ খেলতে চাইলেও অনেক কর্মকর্তার সায় ছিল না। নিজেদের মধ্যে এই বিভাজনে প্লে অফ না খেলায় পরের স্তরে নেমে যেতে হয় সকার ক্লাব ফেনীকে।

তারপরেই সম্প্রতি ক্লাবটির দায়িত্বে থাকা তাবিথ আউয়াল পদত্যাগ করেন। নতুন ক্লাব গঠন করেন। ফেনী সকারের ফুটবল ম্যানেজার সাখওয়াত হোসেন ভূইয়া শাহীনও সকার ক্লাব থেকে পদত্যাগ করেছেন। তিনি এখন নফেলের সাধারণ সম্পাদক।

নতুন ক্লাব সম্পর্কে তারা জানান, ‘আমরা শুধু ফুটবলে সীমাবদ্ধ থাকব না। ক্রিকেট ও অন্যান্য খেলাতেও অংশগ্রহণ করব। এখন ২১ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি রয়েছে। অতি শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটি হবে। প্রয়োজনীয় কাগজপত্র বাফুফে ও এএফসিকে দিয়েছি। ’

ক্লাব প্রতিষ্ঠা হওয়ার সাথে সাথেই ইতোমধ্যে প্রিমিয়ার ফুটবল লীগের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশীপ লীগে খেলার স্বীকৃতি মিলেছে। দলবদল সম্পর্কে নফেলের সাধারণ সম্পাদক জানান, ‘এক সপ্তাহের মধ্যেই আমরা খেলোয়াড়দের নিয়ে নেব। অনূর্ধ্ব-১৮ পর্যায়ের খেলোয়াড়দের নেয়ার পরিকল্পনা আমাদের। ’

সকার ক্লাব ফেনী অবশ্য চ্যাম্পিয়নশীপ লীগে খেলবে। সকারের সাধারণ সম্পাদক আকতার নতুন কমিটি বাফুফের কাছে জমা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ০৯ এপ্রিল ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।