ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘২০১৯ সাল পর্যন্ত মাশরাফিকে চাই’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৭
‘২০১৯ সাল পর্যন্ত মাশরাফিকে চাই’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টি-টোয়েন্টিতে লিভিং লিজেন্ড মাশরাফি বিন মর্তুজার অবসর এখনও মেনে নিতে কষ্ট হচ্ছে ভক্তকূলের। তাই বাড়ি ছেড়ে ভক্তরা বেরিয়ে পড়লেন রাস্তায়। হাতে প্লাকার্ড-ব্যানার। তাতে লেখা, ‘মাশরাফি তোমায় ভালবাসি’। সেই টানে তিনটি গ্রুপ পাশাপাশি সুসংগঠিত হয়ে দাঁড়িয়ে মানববন্ধনে অংশ নিলেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান ফটকের সামনে অবস্থান নিলেন।

শনিবার (৮ এপ্রিল) দুপুর থেকেই বিসিবির প্রধান ফটকের রাস্তার সামনে ভীড়-জটলা। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এক এক করে তরুণ-তরুণীদের আগমনে ভরে উঠলো সামনের সড়ক।

পিচঢালা সড়কে প্রচণ্ড গরম সহ্য করে এক-দেড় ঘণ্টা দাঁড়িয়ে মানববন্ধনের মাধ্যমে মাশরাফিকে সম্মান জানালেন। সাথে প্রতিবাদও প্রকাশ করলেন। .কেন এই প্রতিবাদ সেটা দুই-একদিনে মোটামুটি সবাই অবগত। তারপরেও নতুন করে এই ক্ষোভের কথা জানালেন এ ম্যাশভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের তিনটি গ্রুপের -‘ক্রিক প্লাটুন’, ‘দৌড়া বাঘ আইলো’ ও ‘মাশরাফির জন্য বাংলাদেশ’ সদস্যরা সাড়িবদ্ধ হয়ে দাঁড়িয়ে সম্মান জানালেন।

এই সমর্থকরা জানান, বিদেশের মাটিতে মাশরাফি যে অবসর নিলো, আমরা তার বিদায়ের দিনে সম্মান জানাতে পারিনি। তাই তার শ্রদ্ধায় আজকে এসেছি।

অবসর ঘোষণার কথা নিজেই তো জানিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। তাহলে কেন এই প্রতিবাদ? এমন প্রশ্নের জবাবে তারা জানায়, ‘মাশরাফিকে বাদ দেয়ার পেছনে বিসিবি সহ কোচের কোনো চাপ থাকতে পারে। কারণ এমনভাবে আচমকা অবসর ঘোষণা মাশরাফি ভাইয়ের কাছ থেকে আসতে পারে না। তিনি নিজেই টি-টোয়েন্টি নিয়ে তার বিশেষ পরিকল্পনার কথা জানিয়েছেন সিরিজ শুরুর আগে। হঠাৎ করে ঠিক কী হলো যার জন্য টস করার সময় বলতে বাধ্য হলো সে? তাছাড়া কোচ হাতুরুসিংহ স্বেচ্ছাচারিতা করছে। সিনিয়র খেলোয়াড় বাদ দিয়ে তরুণ খেলোয়াড় নির্ভর দল গঠন চাচ্ছে। তাতে সায় দিচ্ছে বিসিবি। মাশরাফিকে বাদ দিয়ে শুরুটা করার ষড়যন্ত্র করছে। অভিজ্ঞ খেলোয়াড় ছাড়া দল গঠন করলে এই দল ভেঙে পড়তে পারে। দলে মাশরাফি, তামিম, সাকিব, মুশফিকের মতো অভিজ্ঞ খেলোয়াড়ের প্রয়োজনীয়তা অনেক। ’

..‘টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও ওয়ানডে থেকে যেন এমন কোনো সিদ্ধান্ত না আসে সেই অনুরোধ জানাই বিসিবি সহ মাশরাফি ভাইকে। ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত যেন মাশরাফি ভাই ওয়ানডে দলের অধিনায়ক থাকেন, সেই অনুরোধ করছি। ’ অনুরোধের কথা এভাবেই জানালেন এই সমর্থকরা।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ০৮ এপ্রিল ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।