ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

টেনিস

আবারও ফাইনালের দ্বৈরথে নাদাল বনাম ফেদেরার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৭
আবারও ফাইনালের দ্বৈরথে নাদাল বনাম ফেদেরার নাদাল বনাম ফেদেরার-ছবি:সংগৃহীত

ঐতিহাসিক আরও একটি ফাইনাল দেখতে উন্মুখ হয়ে আছে টেনিস বিশ্ব। যেখানে মিয়ামি ওপেনের ফাইনালে লড়বেন দুই জীবন্ত কিংবদন্তি রাফায়েল নাদাল ও রজার ফেদেরার। ক্যারিয়ারের পড়তি সময়ে এসে যেন নিজেদের আবারও খুঁজে পেয়েছেন এ দুই তারকা।

বছরের শুরুতেই অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নাদাল বনাম ফেদেরার ফাইনাল এক রোমাঞ্চের সৃষ্টি করে। সেই মহাকাব্যিক শিরোপা নির্ধারণী ম্যাচে শেষ পর্যন্ত অবশ্য সুইস তারকা ফেদেরারেই জয় হয়।

গ্র্যান্ডস্ল্যাম না হলেও মিয়ামির ফাইনালে এ দুই তারকা খেলায় আবারও উত্তেজনা তৈরি হচ্ছে। কারণ ম্যাচটি যে দুই মহাতারকার। তবে ইতিহাসে এখন পর্যন্ত তাদের দু’বারের ফাইনালে ফেডএক্স খ্যাত ফেদেরারই শেষ হাসি হেসেছেন।  

ফাইনালে উঠতে ফেদেরারকে অবশ্য বেশ ঘাম ঝড়াতে হয়েছে। অস্ট্রেলিয়ান তারকা নিক কারগিয়োসের বিপক্ষে ৭-৬, ৬-৭ ও ৭-৬ সেটে কষ্টার্জিত জয় নিয়ে ট্রফি নির্ধারণী ম্যাচে নিজের জায়গা করে নেন রেকর্ড ১৮বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী।

স্প্যানিশ তারকা নাদালকে কিন্তু শেষ চারের ম্যাচে তেমন কোনো বেগ পেতে হয়নি। ইতালির ফ্যাবিও ফোগিনির বিপক্ষে ৬-১ ও ৭-৫ গেমে জিতে ফাইনাল নিশ্চিত করেন ১৪বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী।  

পুরুষ টেনিসে দু’জনের বর্তমান অবস্থানও পাশাপাশি। যেখানে ফেদেরার রয়েছেন ছয়ে। আর নাদালের অবস্থান সাতে। আর আগামীকালের ফাইনালই দু’জনের অবস্থান আরও পরিস্কার করবে। স্থানীয় সময় রাত ১১টায় মুখোমুখি হবেন দু’জন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ০১ এপ্রিল, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।