ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এএফএ প্রেসিডেন্টের মেসির নিষেধাজ্ঞা কমানোর প্রত্যয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
এএফএ প্রেসিডেন্টের মেসির নিষেধাজ্ঞা কমানোর প্রত্যয় লিওনেল মেসি ও এএফএ প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া/ছবি: সংগৃহীত

লিওনেল মেসির চার ম্যাচের নিষেধাজ্ঞা কমানোর অঙ্গীকার ব্যক্ত করেছেন আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) নতুন প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া। জোর দিয়েই বলেছেন, এ বিষয়ে মেসির উদ্বিগ্ন হওয়ার প্রয়োজন নেই।

বুধবারের (২৯ মার্চ) ভোটের পর এএফএ’র নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন তাপিয়া। ২০১৪ সালে দীর্ঘমেয়াদী প্রেসিডেন্ট (১৯৭৯-২০১৪) হুলিও গ্রন্দোনার মৃত্যুর পর তার স্থলাভিষিক্ত লুইস সেগুরা ২০১৬ সালের জুনে জালিয়াতির অভিযোগে পদত্যাগ করেন।

এরপর অন্তর্বর্তীকালীন মেয়াদে দায়িত্ব পালন করেন আর্মান্ডো পেরেজ। এখন একজন নির্বাচিত লিডার পেয়েছে এএফএ। ৪৩ ভোটের মধ্যে ৪০টিই যায় তাপিয়ার বাক্সে।

প্রেসিডেন্ট হিসেবে প্রথম ভাষণে মেসির নিষেধাজ্ঞা নিয়ে কথা বলেন তাপিয়া দলের। অধিনায়ককে নির্ভার থাকতে বলেন তিনি, ‘মেসির উদ্বিগ্ন হওয়ার প্রয়োজন নেই। নিষেধাজ্ঞা কমাতে আমরা সাধ্য অনুযায়ী চেষ্টা করবো। এটা অন্যায্য। ’

গত সপ্তাহে চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্ব ম্যাচে সহকারী রেফারির সঙ্গে বাজে আচরনের দায়ে মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ করে ফিফা। আপিল করার সুযোগ রয়েছে। বুয়েন্স আইরেসে ন্যূনতম ব্যবধানে (১-০) জেতা ম্যাচটিতে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন মেসি।

মেসির অনুপস্থিতিতে বলিভিয়ার মাঠে বুধবারের (২৯ মার্চ) ম্যাচে ২-০ গোলে হেরে পয়েন্ট টেবিলে পাঁচে নেমে আসে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে আর মাত্র চারটি ম্যাচ বাকি। বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার হুমকিতে আলবিসেলেস্তেরা! বলা বাহুল্য, ইতোমধ্যেই প্রথম দল হিসেবে সবার আগে ২০১৮ ওয়ার্ল্ডকাপে জায়গা করে নিয়েছে ব্রাজিল।

নিষেধাজ্ঞা বলবৎ থাকলে আরও তিন ম্যাচে দলের বাইরে থাকবেন মেসি। মিস করবেন উরুগুয়ে, ভেনেজুয়েলা ও পেরু ম্যাচ। ফিরবেন অক্টোবরে ইকুয়েডরের বিপক্ষে। পয়েন্ট টেবিলে শীর্ষ চারটি দল সরাসরি জায়গা করে নেবে রাশিয়া বিশ্বকাপে। পঞ্চম স্থানে থাকা টিমকে প্লে-অফের বাধা টপকাতে হবে। বর্তমানে পাঁচ নম্বরেই অবস্থান করছে মেসিবিহীন আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ৩০ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।