ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ভারোত্তোলনের দ্বিতীয় দিন সেনাবাহিনীর আধিপত্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
ভারোত্তোলনের দ্বিতীয় দিন সেনাবাহিনীর আধিপত্য ছবি: সংগৃহীত

বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং এআরকে গ্রুপের পৃষ্ঠপোষকতায় তিন দিনব্যাপী (২৯-৩১ মার্চ) ৩৫তম পুরুষ ও ১২তম মহিলা জাতীয় ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপ-২০১৭ এর দ্বিতীয় দিন আধিপত্য দেখিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

দ্বিতীয় দিনে ছয়টি ইভেন্টের মধ্যে তিনটি স্বর্ণপদক জয় করে সার্ভিসেস দলটি। জাতীয় ক্রীড়া পরিষদ জিমনেসিয়ামে ৪০ কেজি ওজন শ্রেণির মহিলা বিভাগে দিনাজপুর জেলার হামিদ শাহ পারভীন স্বর্ণ, বাংলাদেশ জেল এর লিজা রৌপ্য এবং চাপাইনবাবগঞ্জ জেলার মমিরুন খাতুন ব্রোঞ্জ পদক জয় করেন।

৪৪ কেজি ওজন শ্রেণির মহিলা বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর স্মৃতি আক্তার স্বর্ণ, একই দলের শান্তা ইসলাম রৌপ্য এবং চাপাইনবাবগঞ্জ জেলার সালমা খাতুন ব্রোঞ্জ পদক জয় করেন।

৫০ কেজি ওজন শ্রেণির পুরুষ বিভাগে নড়াইল জেলার আশিকুর রহমান স্বর্ণ, একই জেলার মো: নাঈম খান রৌপ্য এবং বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) আব্দুল্লাহ আল মামুন ব্রোঞ্জ পদক জয় করেন। ৬৯ কেজি ওজন শ্রেণির পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর শিমুল কান্তি স্বর্ণ, বাংলাদেশ আনসারের বাকি বিল্লাহ রৌপ্য এবং বাংলাদেশ জেল এর ফয়োজর আলী ব্রোঞ্জ পদক লাভ করেন। ৭৭ কেজি ওজন শ্রেণির পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর মো: হামিদুল ইসলাম স্বর্ণ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আব্দুল রাজ্জাক এবং দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার আপন ব্রোঞ্জ পদক লাভ করেন। ৮৫ কেজি ওজন শ্রেণির পুরুষ বিভাগের বাংলাদেশ আনসারের শাফায়ত হোসেন প্রান্ত স্বর্ণ, বাংলাদেশ সেনাবাহিনীর মনরঞ্জন রায় রৌপ্য এবং বাংলাদেশ জেল এর মো: রাজিবুর রহমান ব্রোঞ্জ পদক জয় করেন।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ রোইং ফেডারেশনের সভাপতি মোল্লা মো: আবু কাওসার, ভারোত্তোলন ফেডারেশনের সহ-সভাপতি মোঃ ফিরোজ খান এবং ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।  

শুক্রবার (৩১ মার্চ) বিকেল চারটায় এই চ্যাম্পিয়নশিপের পুরস্কার বিতরণ ও সমাপণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী জনাব আরিফ খান জয় এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব মোঃ জাহিদ আহসান রাসেল এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ আসাদুল ইসলাম, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব জনাব অশোক কুমার বিশ্বাস, স্পন্সর প্রতিষ্ঠান এআরকে গ্রুপের ভাইস প্রেসিডেন্ট মোঃ আতিকুজ্জামান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক, বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সভাপতি ও জাতীয় ভারোত্তোলন চ্যাম্পিয়নশীপ-২০১৭ চেয়ারম্যান জনাব মেজর জেনারেল আবুল হোসেন এনডিসি, পিএসসি।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, ৩০ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।