ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বঙ্গবন্ধু গোল্ডকাপ পিছিয়ে ডিসেম্বরে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
বঙ্গবন্ধু গোল্ডকাপ পিছিয়ে ডিসেম্বরে বঙ্গবন্ধু গোল্ডকাপ পিছিয়ে ডিসেম্বরে নেয়া হয়েছে/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এপ্রিলের তৃতীয় সপ্তাহ থেকে সরাসরি ডিসেম্বরে নেয়া হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপের এ আসরের আয়োজন। ১৮ থেকে ৩১ ডিসেম্বর ১৩ দিন ব্যাপী চলবে আন্তর্জাতিক টুর্নামেন্টটি।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে বাফুফের নির্বাহী কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে ফেডারশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তিনি বলেন, 'যেহেতু জাতীয় দল অ্যাভেইলেবল না তাই এটি পেছানো হয়েছে। টুর্নামেন্টের জন্য যে দেশগুলোকে আমন্ত্রণ জানানো হয়েছে তারা ডিসেম্বরে ফ্রি থাকবে। আর যে সিডিউল দেয়া হয়েছে তা চুলচেড়া বিশ্লেষণ করে এ তারিখ নির্ধারণ করা হয়েছে। '

'আন্তর্জাতিক দলগুলো তাদের পূর্ণ শক্তির টিম পাঠাবে। কোনো কোনো দল অণূর্ধ্ব-২৩ অলিম্পিক দল পাঠাতে পারে। '-যোগ করেন আব্দুস সালাম।

এশিয়া অঞ্চল থেকে নেপাল, ভুটান, মালদ্বীপ, কিরকিজস্তান, আফগানিস্তান, উজবেকিস্তান ও কম্বোডিয়ার সঙ্গে আলোচনা করেছে বাফুফে। তারা সবাই সম্মতি দিয়েছে বলে জানান মুর্শেদী।

এই টুর্নামেন্টকে জানুয়ারিতে হতে যাওয়া সার্ক চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবে দেখা হচ্ছে। আগামী ১৫ জানুয়ারি সার্ক টুর্নামেন্টের তারিখ নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ৩০ মার্চ, ২০১৭
জেএইচ/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।