ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বিনয়ী মেসিতে মুগ্ধ ফ্যাব্রিগাস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
বিনয়ী মেসিতে মুগ্ধ ফ্যাব্রিগাস বার্সা ক্যারিয়ারে মেসির সঙ্গে তিনটি মৌসুম কাটান ফ্যাব্রিগাস/ছবি: সংগৃহীত

এতো সাফল্যের পরও নম্র‍তা বজায় রাখায় লিওনেল মেসির ভূয়সী প্রশংসায় মেতেছেন তারই সাবেক ক্লাব সতীর্থ সেস ফ্যাব্রিগাস। দু’জনই সমবয়সী। বিনয়ী মেসিতে নিজের মুগ্ধতা প্রকাশ করেছেন স্প্যানিশ তারকা। যিনি বর্তমানে খেলছেন চেলসিতে।

তর্কসাপেক্ষে বিশ্বের সেরা খেলোয়াড় আর্জেন্টাইন আইকন। অন্যান্য ট্রফির সঙ্গে আটটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

বার্সা ক্যারিয়ারে মেসির সঙ্গে তিনটি মৌসুম (২০১১-১৪) পার করেন ফ্যাব্রিগাস। দু’জনের সখ্যতা আগে থেকেই। দু’জনই কাতালানদের বয়সভিত্তিক দলে বেড়ে ওঠেন।

ফ্যাব্রিগাসের মতে, বিনয়ী থাকার ক্ষমতায় ২৯ বছর বয়সী মেসি প্রশংসার দাবিদার, ‘আমি লিওনেল মেসির অনেক তারিফ করি। কারণ ফুটবলে সে যা করে দেখিয়েছে, এতোকিছু অর্জনের পরও নম্রতা ধরে রেখেছে। ’

‘সে যে পথে রয়েছে, সবার সঙ্গে যেভাবে আচরণ করে, যেভাবে স্ত্রী-সন্তানদের নিয়ে জীবনযাপন করে তা খুবই স্বাভাবিক। বর্তমান প্রেক্ষাপটে এটা মোটেও সহজ নয় যখন আপনাকে নিয়ে সবাই বড় বড় কথা বলবে এবং আপনি বছরের পর বছর ধরে অনেক কিছু জিতবেন, যেখানে আপনি বিশ্বের সেরা খেলোয়াড়। ’-যোগ করেন ফ্যাব্রিগাস।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ৩০ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।