ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

২৩ বছর আর্সেনালে থাকবেন ‘বুড়ো দাদু’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
২৩ বছর আর্সেনালে থাকবেন ‘বুড়ো দাদু’ আর্সেন ওয়েঙ্গারে-ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে আর্সেনালের শুরুটা ভালো হলেও মাঝপথে এসে নিয়মিতই হোঁচট খাচ্ছে। আর ব্যর্থতা রুটিন মাফিক হওয়ায় এক সময়ে শিরোপার স্বপ্ন দেখা দলটির পয়েন্ট টেবিলেও বেশ অবনমন হয়েছে।

এর ফলে প্রশ্ন উঠছে দলটির অভিজ্ঞ কোচ আর্সেন ওয়েঙ্গারের ভূমিকা নিয়ে। বিশ্ব ফুটবল এখন আর্সেনালের ‘বুড়ো দাদু’ খ্যাত ওয়েঙ্গারের কটাক্ষে ব্যস্ত।

সমর্থকদের দাবি ৬৭ বছর বয়সী ওয়েঙ্গারকে দিয়ে লন্ডনের ক্লাবটি আর চলতে পারছে না। ভক্তদের এমন দাবির প্রেক্ষিতে বিপাকে পড়েছে ক্লাব কর্মমর্তারাও। ফলে গত সপ্তাহে ফ্রেঞ্চ এ নাগরিকের সঙ্গে বসতে বাধ্য হয়েছে এমিরেটস স্টেডিয়ামের অফিসিয়ালরা।

ইংলিশ সংবাদমাধ্যমের দাবি, ওয়েঙ্গার ক্লাবটির প্রধান কোচ হিসেবে থাকার জন্য আরও দুই বছর সময় চেয়েছেন। যদি তিনি গানারদের দলে আরও দুই বছর থাকেন তবে, আর্সেনালে তার ক্যারিয়ার গিয়ে দাঁড়াবে ২৩ বছরে। ১৯৯৬ সালে আর্সেনালের কোচের পদে নিযুক্ত হয়েছিলেন ওয়েঙ্গার।

এদিকে আরও দুই বছর সময় চাইলেও আগামী ২ এপ্রিল ইংলিশ প্রিমিয়ার লিগের পরবর্তী ম্যাচে অগ্নিপরীক্ষা দিতে হবে ওয়েঙ্গারকে। ঘরের মাঠে শক্তিশালী ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলবে দলটি। যেখানে এর আগে অ্যাওয়ে ম্যাচে পেপ গার্দিওলার সিটির বিপক্ষে ২-১ গোলে হেরেছিল ওজিল-সানচেজ-জিরুদরা।

প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে আর্সেনালের বর্তমান অবস্থান ছয় নম্বরে। ২৭ ম্যাচে তারদের সংগ্রহ ৫০ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ৩০ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।