ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

টেনিস

অধরা ট্রফির আরও কাছে নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
অধরা ট্রফির আরও কাছে নাদাল রাফায়েল নাদাল-ছবি:সংগৃহীত

ক্যারিয়ারের প্রায় সবগুলো শিরোপা জিতলেও মিয়ামি ওপেনে কয়েকবার ফাইনালে খেলেও ব্যর্থ হতে হয়েছে রাফায়েল নাদালকে। তবে এবার যেন ট্রফি জিতবেন বলে বদ্ধপরিকর স্প্যানিশ এই তারকা। তাইতো ১৭ নম্বর বাছাই জ্যাক শককে সরাসরি সেটে উড়িয়ে সেমিফাইনাল নিশ্চিত করলেন।

এদিন প্রথম সেটে শককে ৬-২ গেমে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয় সেটে ৬-৩ জিতে কোয়ার্টার ফাইনালের সীমা অতিক্রম করেন পুরুষ টেনিসে সপ্তম বাছাই নাদাল। এর ফলে বছরের শুরুতেই অস্ট্রেলিয়ান ওপেনে নিজেকে ফের খুঁজে পাওয়া এ তারকা আরও একটি দারুণ জয় তুলে নিলেন।

এই টুর্নামেন্টে এর আগেও দুর্দান্ত খেলেছিলেন নাদাল। তবে কেন যেন ফাইনালের বৈতরণীই পার হতে পারেননি। ২০০৫, ২০০৮, ২০১১ ও ২০১৪ সালের শিরোপা নির্ধারণী ম্যাচ খেলে খালি হাতে ফিরেছিলেন। তবে এবারের শেষ চারের ম্যাচে ফ্যাবিও ফোগিনিকে হারাতে পারলে হয়তো ফাইনাল উদযাপন করতে দেরি করবেন না তিনি।

এদিকে জাপানের কেই নিশিকোরিকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছেন ফোগিনি। ৬-৪ ও ৬-২ সেটে জিতে মিয়ামির গত দশ বছরের ইতিহাসে প্রথম কোনো অ-বাছাই হিসেবে শেষ চারে উঠলেন এ ইতালিয়ান।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ৩০ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।