ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নাসির বড়শি দিয়ে ধরলেন তেলাপিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
নাসির বড়শি দিয়ে ধরলেন তেলাপিয়া নাসির বড়শি দিয়ে ধরলেন তেলাপিয়া

কক্সবাজার থেকে: প্রথম ম্যাচে হংকংকে গুড়িয়ে দিয়েছে তার বোলিং। দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে দল জিতল তার দুরন্ত সেঞ্চুরির উপর।সব মিলিয়ে ফর্মের তুঙ্গে আছেন নাসির হোসাইন।

সেই ভালো থাকার ‘উদযাপন হলো’ বুধবার সকালে বড়শি দিয়ে মাছ ধরার মধ্য দিয়ে। অস্ট্রেলিয়ান সাবেক তারকা ম্যাথু হেডেন কিংবা মাইকেল ক্লার্কদের দেখা যেত অবসরে বড় লেক কিংবা সাগরে বড়শি দিয়ে মাছ ধরতে।

তবে নাসির পাশের বঙ্গপোসাগরে গেলেন না। শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের সীমানা দেয়ালের মধ্যে থাকা জলাশয়ের পাড়ই হল তার ঠিকানা।

এই যাত্রায় তার সঙ্গী নাজমুল হোসাইন শান্ত। ইমার্জিং টিমস এশিয়া কাপের প্রথম দুই ম্যাচের দুর্দান্ত জয়ে সেমিফাইনালে পৌঁছার পর ফুরফুরে মেজাজে আছে পুরো বাংলাদেশ দল। প্রথম দুই ম্যাচের একাদশে থাকাদের মধ্যে অধিনায়ক মুমিনুল হক আর ওপেনার ব্যাটসম্যান আজমির আহমেদ ছাড়া অনুশীলন করতে মাঠেই নামেননি বাকি নয়জন।

নাসির হোসাইন আর নাজমুল হোসাইন শান্ত আসলেও তারা ওই বড়শিতেই ডুবে ছিলেন। সেখানেও যথারীতি সফল নাসির হোসাইন। বড়শিতে টোপ দিয়ে পানিতে ফেলে কিছুক্ষণ অপেক্ষা। হঠাৎ তার মুখে উৎসবের ছটা। বোঝাই গেল মাছ ধরা পড়েছে তার বড়শিতে। কাছে যেতেই সেই মাছ দেখালেন। নাসির ভাই কি মাছ ধরলেন, এমন প্রশ্নে হেসে বললেন, ‘তেলাপিয়া। ’ তবে এটি সাইজে ছোট হলেও একটুপর আবার বড় আকারের আরেকটি তেলাপিয়া ধরলেন নাসির। কিন্তু বেশ কয়েকবার বড়শি পেতেও সফল হলেন না নাজমুল হোসাইন শান্ত।

তাতেই স্বভাবসুলভ রসিকতায় নাসির তাকে বলতে লাগলেন, না তোকে দিয়ে হবে না। উল্টোদিকে হেসে হেসে শান্ত বলতে থাকেন, ‘ভাই মাছ ধরা আমার উদ্দেশ্যে নয়। আমি এনজয় করতেছি। ’ তবে ভাগ্যদেবতা নিরাশ করলেন না শান্তকেও। কয়েক মিনিটের ব্যবধানে তার বড়শিতেও ধরা পড়ল দুটি তেলাপিয়া।

এ সময় দূর দিয়ে হেঁটে যাওয়ার সময় দলীয় কোচ মিজানুর রহমান বাবুলও রসিকতার সুরে হাঁক ছাড়লেন, ‘এই আমার পুকুরে মাছ ধরে ওরা কারা। ’ কোচের কথা শুনে দুই তারকার মুখেও হাসি। তারা যে জলাশয়ে মাছ ধরেছেন সেই জলাশয় থেকে আধা মিনিট হাঁটলেই শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের বাউন্ডারি লাইন।

টাইগারদের দুই তারকা বড়শি হাতে সেখানে সফল হলেন দুর্দান্তভাবে। এই দৃশ্যটাকে প্রতীকী ধরে তো বলা যায়-হয়তো বৃহস্পতিবার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে পাকিস্তানকে হারাতে এই দুইজন ব্যাট হাতেও সফল হবেই! বড়শি হাতেরটা তারই রিহার্সেল!

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭ টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।