ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চার ম্যাচ নিষিদ্ধ মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
চার ম্যাচ নিষিদ্ধ মেসি ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার দলপতি লিওনেল মেসি বিশ্বকাপ বাছাইপর্বের চার ম্যাচ নিষিদ্ধ হয়েছে। ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা থেকে নিষেধাজ্ঞা পান মেসি। চিলির বিপক্ষে সবশেষ ম্যাচে ম্যাচ অফিসিয়ালদের সঙ্গে খারাপ আচরণের দায়ে মেসিকে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়।

আর্জেন্টিনার বাকি আছে পাঁচ ম্যাচ। ফলে, একটি ম্যাচেই নামতে পারবেন মেসি।

অথচ মেসিকে ছাড়া সাত ম্যাচে আর্জেন্টিনা পেয়েছে মাত্র ৭ পয়েন্ট। আর মেসি খেলেছেন, এমন ৬ ম্যাচে আর্জেন্টিনার অর্জন ১৫ পয়েন্ট।

এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করতে পারবেন মেসি এবং আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন। আজ রাতের বলিভিয়ার বিপক্ষেও মাঠে নামতে পারবেন না মেসি। বলিভিয়ার বিপক্ষে ম্যাচের ঠিক কয়েক ঘণ্টা আগেই মোট চার ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয় মেসিকে।

গত শুক্রবার বিশ্বকাপ বাছাইপর্বে চিলির বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচের শেষদিকে লাইন্সম্যানের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় মেসিকে এই শাস্তি দিয়েছে ফিফা। ম্যাচের জয়সূচক একমাত্র গোলটি করেন মেসি।

চিলির বিপক্ষে ম্যাচের শেষদিকে একটি ফাউল করেন মেসি। মাঠে থাকা অবস্থায় সহকারী রেফারি মার্সেলো ভান গাসের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন মেসি। ম্যাচ শেষে এই অফিসিয়ালের সঙ্গে হাত মেলাতেও অস্বীকৃতি জানান তিনি।

তবে সহকারী রেফারির সঙ্গে বাজে আচরণ করলেও চিলি ম্যাচের পর প্রধান রেফারি সান্দ্রো রিচ্চির প্রতিবেদনে মেসির এই ক্ষোভ প্রকাশের কথা লেখা ছিল না। রিচ্চি লিখেছেন, ‘মেসি বা অন্য কারও কাছ থেকে আক্রমণাত্মক কিছু আমি শুনিনি। যদি তেমন কিছু শুনতাম, তাহলে অবশ্যই খেলাটির নিয়ম অনুযায়ী ব্যবস্থা নিতাম। ’

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ২৮ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।