ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতা শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতা শুরু ছবি: সংগৃহীত

শুরু হয়েছে ‘ওয়ালটন স্বাধীনতা দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতা ২০১৭ (পুরুষ ও মহিলা)’। শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা ২৯ মার্চ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অ্যাডিশনাল ডিরেক্টর ও হেড অব সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম নিয়ামুল হক।

উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক মেজবাহউদ্দিন আজাদ ও নজরুল ইসলামসহ অন্যান্যরা।

স্বাধীনতা দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে ৮টি দলের দুই শতাধিক কুস্তিগীর অংশ নিয়েছেন। পুরুষ ও মহিলা বিভাগের দলগুলো হলো বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ আনসার ও ভিডিপি ও বাংলাদেশ পুলিশ। বিচারকদের বিচারে পুরুষ ও মহিলা বিভাগের দুইজন সেরা খেলোয়াড়কে প্রাইজমানি দেওয়া হবে। পাশাপাশি তাদের বীর পালোয়ান খেতাব দেওয়া হবে। সম্মানসূচকভাবে তাদের মাথায় পাগড়ী পরিয়ে দেওয়া হবে।

এছাড়া প্রতিটি ক্যাটাগোরির প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সব মিলিয়ে ২০০ জন খেলোয়াড় ১৬টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবে। পুরুষদের ৮টি ওজন শ্রেণি হলো- ৫৭, ৬১, ৬৫, ৭০, ৭৫, ৮৫, ৯৭ ও ১২৫ কেজি এবং মেয়েদের ৮টি ওজন শ্রেণি হলো- ৪৮, ৫১, ৫৫, ৫৯, ৬৩, ৭০, ৭৫ ও ৮০ কেজি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ২৮ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।