ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

টার্ফের রাজারা যখন এক মঞ্চে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
টার্ফের রাজারা যখন এক মঞ্চে ছবি: সংগৃহীত

‘তারা সবাই রাজা’। হকির রাজা। স্টিক হাতে টার্ফে ঝড় তোলা এই হকির তারকারা আবার তুলে নিলেন স্টিক। মুক্তিযুদ্ধে শহীদদের স্বরণে স্বাধীনতা দিবস উপলক্ষে মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামের একই মঞ্চে উজাড় করে দিলেন নিজেদের।

তারা সবাই এক একজন সেরা। সেরাদের সেরারা মঙ্গলবার (২৮ মার্চ) টার্ফে নেমে মনে করিয়ে দিলেন পুরোনো স্মৃতি।

সেই স্টিকের ধার হয়তো এখন নেই তবে মনের উচ্ছ্বলতার লেশমাত্রটি কমেনি। হাসি-ঠাট্টায় ম্যাচ যে কখন শেষ হয়েছে তাও বুঝা যায়নি।

হকি স্টেডিয়াম ততক্ষণে সাবেক এই সেরাদের মিলনমেলায় পরিণত হয়েছে। জয়-পরাজয় ছাঁড়িয়ে খেলাটাই যেন মুখ্য। কিছু টিপ্পনী, কিছুটা অট্টোহাসির রোল সবমিলে উৎসবমূখর পরিবেশের অবতারণা স্টেডিয়ামে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এক প্রদর্শনী হকি ম্যাচের আয়োজন করে বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে)। প্রদর্শনী ম্যাচে অংশগ্রহণ করে জুম্মন লুসাই হকি একাদশ ও আব্দুল মালেক চুন্নু হকি একাদশ।

খেলায় সাবেক জাতীয় হকি খেলোয়াড় ও জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদগণ অংশগ্রহণ করেন।

খেলায় জুম্মন সুলাই হকি একাদশ ৪-৩ গোলে আব্দুল মালেক চুন্নু হকি একাদশকে পরাজিত করে। প্রথমার্ধ থেকেই আধিপত্য বজায় রাখে জুম্মনের দল। ৩-২ প্রথমার্ধ শেষ করে দ্বিতীয়ার্ধে আরও এক গোল যোগ করে ম্যাচ শেষ করে জুম্মনের একাদশ।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ২৮ মার্চ ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।