ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

নেপালে বাংলাদেশিদের দারুণ সাফল্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
নেপালে বাংলাদেশিদের দারুণ সাফল্য নেপালে বাংলাদেশিদের দারুণ সাফল্য

নেপালের কাঠমুন্ডুতে অনুষ্ঠিত বিশ্বকাপ দাবা ও বিশ্ব মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব এশিয়ান জোনাল ৩.২ দাবা চ্যাম্পিয়নশিপ শেষে ১৪ সদস্য বিশিষ্ট বাংলাদেশ দাবা দল বুধবার (২৯ মার্চ) দুপুরে বাংলাদেশ বিমানযোগে কাঠমুন্ডু থেকে ঢাকা পৌঁছাবে।

নেপালে অনুষ্ঠিত ওপেন ও মহিলা বিভাগে বাংলাদেশ প্রাধান্য বিস্তার করে ওপেন বিভাগে চ্যাম্পিয়নশীপসহ প্রথম তিনটি, পঞ্চম ও ষষ্ঠ স্থান এবং মহিলা বিভাগে চ্যাম্পিয়নশীপসহ প্রথম ৫টি স্থান বাংলাদেশের খেলোয়াড়রা অর্জন করতে সক্ষম হয়।

ওপেন বিভাগে গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব অপরাজিত চ্যাম্পিয়ন এবং মহিলা বিভাগে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ চ্যাম্পিয়ন হন।

এ ইভেন্টের সবগুলো পদকই বাংলাদেশের খেলোয়াড়রা অর্জন করেন। ইভা এ ইভেন্ট হতে একটি আন্তর্জাতিক মহিলা মাস্টারের নর্ম অর্জন করেছেন। সিম্মী এ ইভেন্ট হতে মহিলা ক্যান্ডিডেট মাস্টারের খেতাব পাবেন। ওপেন বিভাগের চ্যাম্পিয়ন গ্র্যান্ড মাস্টার রাকিব ২০১৭ সনে জর্জিয়াতে অনুষ্ঠিত বিশ্বকাপ দাবার প্রথম রাউন্ডের খেলার সুযোগ পাবেন এবং মহিলা বিভাগের চ্যাম্পিয়ন আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ ২০১৮ সনের বিশ্ব মহিলা দাবায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ২৮ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।