ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ফরাশগঞ্জকে সময় বেঁধে দিল বাফুফে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
ফরাশগঞ্জকে সময় বেঁধে দিল বাফুফে ফরাশগঞ্জকে সময় বেঁধে দিল বাফুফে

ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে শৃঙ্খলাজনিত কারণে জরিমানা প্রদানের সময় বেঁধে দিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এর আগেও একটি সময় দিয়েছিল বাফুফে।

এর আগে প্রিমিয়ার লিগ থেকে বহিষ্কার করে সেই আদেশ থেকে সরে এসেছিল বাফুফে। এক মৌসুম না খেলেও প্রিমিয়ার লিগে খেলার অনুমতি পেয়েছে ক্লাবটি।

তবে আর্থিক জরিমানার ক্ষেত্রে এখনো কঠোর বাফুফে ক্লাবটিকে করা সব জরিমানা প্রদানের সময়ও বেঁধে দিয়েছে। আগামী ১৩ এপ্রিলের মধ্যে ১৫ লাখ ৯২ হাজার টাকা বাফুফের কোষাগারে জমা দিতে হবে এক মৌসুম আগে শাস্তি পাওয়া ক্লাবটিকে। বাফুফের শৃঙ্খলা কমিটি সভা করে এ সিদ্ধান্ত নিয়েছে।

ফরাশগঞ্জকে যে ১৫ লাখ ৯২ হাজার টাকা জমা দিতে বলেছে বাফুফে তার পুরোটা অবশ্য জরিমানার নয়। এ অর্থের সিংহভাগই ক্লাবটিকে ২০১৪-১৫ মৌসুমে বাফুফের দেয়া বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে প্রাপ্ত। এর পরিমাণ ১৩ লাখ টাকা। আর জরিমানা আছে ২ লাখ টাকা। বাকি ৯২ হাজার টাকা মৌসুম চলাকালীন বিভিন্ন ধরনের জরিমানা।

এছাড়াও অনূর্ধ্ব-১৮ যুব চ্যাম্পিয়নশীপে যশোরের খেলোয়াড় জাহিদ হাসানকে জরিমানা গুণতে হচ্ছে একই কারণে। শৃঙ্খলাজনিত অভিযোগে তাকে আগামী ছয় মাস যে কোনো ধরনের ফুটবল থেকে বহিষ্কার করা হয়েছে।

একই সঙ্গে যশোর ফুটবল অ্যাসোসিয়েশনকে ২০ হাজার টাকা জরিমানা করেছে দেশের সর্বোচ্চ সংস্থাটি। ২৭ এপ্রিলের মধ্যে এ টাকা পরিশোধের আদেশ দেয়া হয়েছে।
 
এছাড়া, একই টুর্নামেন্টে কারণ ছাড়া ওয়াকওভার দেয়ায় ভোলা ও মেহেরপুর জেলাকে সতর্ক করেছে বাফুফে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ২৮ মার্চ ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।