ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

প্রিমিয়ার লিগকে পাখির চোখ করেছেন শুভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
প্রিমিয়ার লিগকে পাখির চোখ করেছেন শুভ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা প্রিমিয়ার লিগের গত আসরে ব্যাটে-বলে বেশ ছন্দেই ছিলেন অলরাউন্ডার সোহরাওয়ার্দী শুভ। ১২ ম্যাচে, ২২ উইকেটের পাশাপাশি ছিল একটি শতক ও দুটি অর্ধশতকের ইনিংসও। সে কারণেই গত অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ৩০ সদস্যের প্রাথমিক বাংলাদেশ স্কোয়াডে জায়গা পেয়েছিলেন।

গত প্রিমিয়ার লিগের দুর্দান্ত সেই ধারাবাহিকতাটি এবারের লিগেও ধরে রাখতে এই গাজী গ্রুপ ক্রিকেটার্সের এই অলরাউন্ডার। উদ্দেশ্য একটিই, আর সেটি হলো; জাতীয় দলে ফেরা।

মঙ্গলবার (২৮ মার্চ) মিরপুর ক্রিকেট একাডেমিতে আসন্ন প্রিমিয়ার লিগ নিয়ে তিনি একথা জানান। শুভ জানান, ‘প্রিমিয়ার লিগে ভালো পারফর্ম করলেই কেবল জাতীয় দলের কোচ ও নির্বাচকরা গুরুত্ব দিয়ে থাকেন। তাই চেষ্টা করবো সেরা খেলাটি খেলার। অবশ্যই জাতীয় দলে ফেরার এটা অনেক বড় একটি প্ল্যাটফর্ম। গত বছর প্রিমিয়ার লিগে ভালো খেলে ইংল্যান্ড সিরিজে স্কোয়াডে ডাক পেয়েছিলাম। আমরা এই দিকেই সবাই সতর্ক থাকবো যেন পারফর্ম করতে পারি। ’

এদিকে ৭ এপ্রিল দল বদলে ঢাকা প্রিমিয়ার লিগের এবারের নতুন তারিখ নির্ধারিত হয়েছে ১১ এপ্রিল। লিগ শুরু হতে হাতে সময় আছে আর দু’সপ্তাহ। ফলে এরই মধ্যে ব্যক্তিগত অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন এই বাঁহাতি স্পিনার। চেষ্টা করছেন নিজের দুর্বল দিকগুলোকে কাটিয়ে উঠতে।

তিনি যোগ করেন, ‘অনুশীলনে সব সময়ই একটি পরিকল্পনা থাকে যে, কোথায় আমাকে উন্নতি করতে হবে। সেই অনুযায়ী আমি নিজের প্রস্তুতি নিচ্ছি। ’

প্রিমিয়ার লিগের গত আসরে ভিক্টোরিয়ার হয়ে খেলা শুভ এবার খেলছেন গাজী গ্রুপের হয়ে। যেখানে সতীর্থ হিসেবে পাচ্ছেন মুমিনুল হক, নাসির হোসেন, আলাউদ্দিনন বাবু, জহুরুল ইসলাম, শফিউল ইসলাম, নাদিফ চৌধুরী ও আবু হায়দার রনির মতো প্লেয়ারদের। ফলে লিগের এবারের আসরে তার দল ভালো কিছু করতে পারবে বলে তিনি বিশ্বাস করছেন।

শুভ জানান, ‘আমাদের দল ভারসাম্যপূর্ণ হয়েছে। আমরা যদি আমাদের সামর্থ অনুযায়ী পারফর্ম করতে পারি তাহলে আবশ্যই ভালো কিছু হবে বলে আশা করছি। আমার ব্যক্তিগত পারফরমেন্সও অবশ্যই ভালো করতে চেষ্টা করবো। ’

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ২৮ মার্চ ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।