ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি পিসিবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি পিসিবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

পাকিস্তানের মাটিতে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলা প্রসঙ্গে পিসিবি থেকে বিসিবি আনুষ্ঠানিক কোনো প্রস্তাব পায়নি বলে জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন। সঙ্গত কারণেই মে মাসে তাদের বিপক্ষে সিরিজ নিয়ে মাথাও ঘামাচ্ছে না বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি।

মঙ্গলবার (২৮ মাচ) দুপুরে বিসিবি’র নিজ কার্যালয়ে একথা জানান সুজন। তিনি বলেন, ‘সিরিজ খেলার বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিকভাবে আমাদের কিছুই জানায়নি।

২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আইসিসির কোনো বড় আসর বসেনি। কোনো টেস্ট ক্রিকেট খেলুড়ে দলও দেশটিতে খেলার আগ্রহ দেখায়নি। তবে ২০১৫ সালে জিম্বাবুয়ে এবং বাংলাদেশ নারী দল পাকিস্তান সফরে গিয়েছিল। তাছাড়া ক’দিন আগে পাকিস্তানে গিয়ে খেলার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ওয়েস্ট ইন্ডিজও।

সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগের (পিএসএল)’র ফাইনাল অনুষ্ঠিত হয় লাহোরে। বিদেশি ক্রিকেটারদের নিয়ে আয়োজিত সেই আসরের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল আরব আমিরাতে। শুধু ফাইনালটিই হয়েছিল লাহোরে। তাতে, বিদেশি তারকা ক্রিকেটাররা অংশ নেননি।  

ফলে নিজেদের দেশে ক্রিকেট ফেরাতে দেশটি ব্যস্ত হয়ে পড়েছে। তারই ধারাবাহিকতায় বর্তমান সময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নানাবিধ প্রচেষ্টার কথা উল্লেখ করে সুজন আরও বলেন, ‘দল পাঠানোর জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড আমাদের সাথে বিভিন্ন সময় যোগাযোগ করে আসছে। শুধু আমাদের সাথেই নয়, তারা বিভিন্ন ক্রিকেট বোর্ডের সাথে যোগাযোগ করছে। ’

আর দেশটির ক্রিকেট বোর্ডের এমন যোগাযোগের প্রেক্ষিতে সাড়া দিয়েই ২০১৫ সালের অক্টোবরে নারী ক্রিকেট দলকে পাকিস্তান সফরে পাঠানো হয়েছিল বলেও জানালেন বিসিবি সিইও, ‘আপনারা জানেন, তাদের যোগাযোগের প্রেক্ষিতেই আমরা মেয়েদের জাতীয় দল ওখানে পাঠিয়েছিলাম। ’

আর বর্তমান এফটিপি অনুযায়ী এ বছরের জুলাইয়ে নির্ধারিত পাকিস্তানের বাংলাদেশ সফরের বিষয়টি এখনও বলবত আছে বলে আশ্বস্ত করেন সুজন, ‘এফটিপি অনুযায়ী জুলাইয়ে পাকিস্তান জাতীয় দলের বাংলাদেশ সফরের কথা আছে। সেটা সেই অবস্থায়ই আছে। ’

উল্লেখ্য, পাকিস্তানের সংবাদমাধ্যম সম্প্রতি খবর প্রকাশ করেছে যে, আসছে মে মাসে নিজেদের মাটিতে বাংলাদেশের বিপক্ষে খেলতে চেয়েছিল পাকিস্তান। কিন্তু, তাতে সম্মতি জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ফলে, আগামী জুলাইয়ে পাকিস্তানের বাংলাদেশ সফর নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন পিসিবির চেয়ারম্যান শাহরিয়ার খান।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ২৮ মার্চ ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।