ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ম্যানইউকে ‘দুর্ভাগা’ বললেন সাবেক গুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
ম্যানইউকে ‘দুর্ভাগা’ বললেন সাবেক গুরু ছবি:সংগৃহীত

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দু’হাত ভরে পেয়েছেন স্যার অ্যালেক্স ফার্গুসন। তার দীর্ঘ কোচিং ক্যারিয়ারে সাফল্যে ভরপুর ছিল জায়ান্ট দলটি। কিন্তু তিনি চলে যাবার পর মুখ থুবড়ে পড়ে রেড ডেভিলসরা। দলের এই দৈন্যদশাকে ‘দুর্ভাগ্য’ বলছেন এই স্কটিশ।

১৯৮৬ থেকে ২০১৩ পর্যন্ত ম্যানইউর কোচের দায়িত্ব পালন করেন ফার্গুসন। পরে একেবারে অবসরেই যান তিনি।

তার পর থেকে এখন পর্যন্ত তিন বছর খেলা হলেও আশানুযায়ী ফলাফল হয়নি ওল্ড ট্রাফোর্ডের দলটির।

ফার্গুসনের সুপারিশেই ম্যানইউর কোচ হন ডেভিড ময়েস। তবে এতই বাজে ফলাফল হয় যে বরখাস্ত হন ময়েস। ব্যর্থ ছিলেন লুইস ফন গালও। তার পরবর্তী বর্তমান কোচ হোসে মরিনহোও দলের কোনো সুরাহা করতে পারছেন না।

মরিনহোকে উদ্দেশ্য করে ফার্গুসন বলেন, ‘সে কিছুটা দুর্ভাগা কারণ ঘরের মাঠে বেশ কয়েকটি দুর্দান্ত ম্যাচ খেলেও শেষ পর্যন্ত ড্র করতে হয় ম্যানইউকে। কোনো সন্দেহ নেই সেই ম্যাচগুলো জিতলে আজ ভালো একটা অবস্থানে থাকা যেত। ’

লিগে এখন পর্যন্ত ২৭ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পাঁচে রয়েছে ম্যানইউ। অন্যদিকে এক ম্যাচ বেশি খেললেও ৬৯ পয়েন্ট নিয়ে প্রায় অন্যদের ধরা-ছোঁয়ার বাইরে চেলসি। ২৮ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ২৮ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।